প্রচ্ছদ রাজনীতি স্মার্ট ও শিক্ষিত কেউ একজন অপজিশন লিডার হোক, বিদিশা এরশাদের টার্গেটে কে

স্মার্ট ও শিক্ষিত কেউ একজন অপজিশন লিডার হোক, বিদিশা এরশাদের টার্গেটে কে

রাজনীতি : জিএম কাদেরের নেতৃত্বে নির্বাচনে ভরাডুবির পর দলীয় নেতাকর্মীদের ক্ষোভ-বিক্ষোভে টালমাটাল জাতীয় পার্টির এখন দুঃসময় যাচ্ছে মন্তব্য করে অযোগ্য, অথর্ব ও স্বার্থপরদের ছুঁড়ে ফেলে দিয়ে নতুনভাবে দলের নেতৃত্ব গড়ে ‍তুলতে এরশাদ-প্রেমিকদের আহ্বান জানিয়েছেন তার সাবেক স্ত্রী বিদিশা এরশাদ। তিনি প্রয়াত রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের আদর্শ বাস্তবায়নে সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হওয়ারও আহ্বান জানান।

গত বুধবার (১০ জানুয়ারি) নিজের ফেসবুক পেজে এরিখ এরশাদের মা বিদিশা দুঃখ করে লিখেন, জাতীয় পার্টির জন্য এক গভীর দুঃসময় এখন। নেতৃত্বের দুর্বলতা ও স্বার্থপরতার কারণে প্রতিদিনই ঐতিহ্যবাহী দলটি আরও অতল অন্ধকারের দিকে ধাবিত হচ্ছে। অথর্ব ও স্বার্থপর কয়েকজন ব্যক্তির হাতে পল্লীবন্ধু এরশাদের হাতে গড়া এই দলটি এখন জিম্মি। এবারের নির্বাচনে তাদের এই নির্লজ্জতা একেবারে নগ্ন হয়ে ধরা পড়েছে।

স্বার্থ উদ্ধারের জন্য এরা পার্টির কোটি কোটি নিবেদিতপ্রাণ কর্মী-সমর্থকের আবেগ-অনুভূতিকে নির্মমভাবে হত্যা করেছে। ‘আমি মনে করি, বর্তমান নেতৃত্বের কাজকর্মে হতাশ না হয়ে, দলের নিবেদিতপ্রাণ কর্মী-সমর্থকদের উচিত এখন নবোদ্যমে ঐক্যবদ্ধ হওয়া। অযোগ্য ও স্বার্থপর এই ব্যক্তিদের ছুঁড়ে ফেলে দিয়ে নতুনভাবে দলের বিকল্প নেতৃত্ব গড়ে তোলা। আসুন সবাই ঐক্যবদ্ধ হই। এরশাদের আদর্শকে বাস্তবায়নে এগিয়ে যাই’। জাপা নয়, স্বতন্ত্র থেকে বিরোধী নেতা চান বিদিশা

দ্বাদশ সংসদ নির্বাচনে জাতীয় পার্টির ১১ এমপি শপথ গ্রহণ করেছেন। আলোচনা চলছে সংসদে বিরোধী দলের নেতা কে হবেন। জাতীয় পার্টি বিরোধী দল আর দলটির চেয়ারম্যান গোলাম মোহম্মদ কাদেরকে বিরোধী নেতা করা হবে কি না, নাকি স্বতন্ত্রদের মোর্চা করে বিরোধী দল করে সেখান থেকে স্বতন্ত্র কাউকে বিরোধী নেতা করা হবে- তাই নিয়ে চলছে আলোচনা।

এ বিষয়ে কথা বলেছেন বিদিশা এরশাদ। জাতীয় পার্টির নয় তিনি চান, স্বতন্ত্র থেকে স্মার্ট-শিক্ষিত কোনো যুবক যেন বিরোধী দলের নেতা হন। গত মঙ্গলবার (৯ জানুয়ারি) বিকেলে নিজের ফেসবুক পেজে বিদিশা এরশাদ লিখেন, ‘আমি চাই এইবার স্বতন্ত্র থেকে যুবক, স্মার্ট ও শিক্ষিত কেউ একজন অপজিশন লিডার হোক।’

তার পোস্টের জবাবে মোহাম্মদ আলী প্রধান নামে একজন লিখেন, ‘ব্যারিস্টার সাইদুল হক সুমন এমপিকে সমর্থন দিলে ভালো হবে। মানবতার ফেরিওয়ালা যাকে বলে’। বিদিশা এরশাদের কথায় সম্মতি জানিয়েছেন তারফদার খোকন নামের আরেকজন। তিনি লিখেন, ‘সঠিক কথা বলেছেন নেত্রী।’

৭ জানুয়ারি সারা দেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। বেসরকারিভাবে পাওয়া ফলাফলে ২৯৮ আসনের মধ্যে শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ পেয়েছে ২২২ আসন ও জাতীয় পার্টি ১১টি আসনে জয় পেয়েছে। তবে স্বতন্ত্র প্রার্থীদের জয়ের হার এবার বেশি। তারা ৬২টি আসনে জয় পেয়েছেন। আর অন্যান্য দল ৩টি আসনে জয় পেয়েছে।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।