পররাষ্ট্রমন্ত্রী আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কেউ নন, মুখ খুললেন তথ্যমন্ত্রী -
Sunday , 21 August 2022 | [bangla_date]

পররাষ্ট্রমন্ত্রী আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কেউ নন, মুখ খুললেন তথ্যমন্ত্রী

প্রতিবেদক
Jannatul
August 21, 2022 8:40 am

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন দলীয় সংসদ সদস্য হলেও ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয়

কমিটির কেউ নয় বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। রবিবার (২১ আগস্ট) সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ড. হাছান বলেন, তিনি আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য সেটা ঠিক আছে, কিন্তু যেহেতু আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির কেউ নয় সুতরাং বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষে বিদেশে গিয়ে কিছু বলা,

সে দায়িত্ব বাংলাদেশ আওয়ামী লীগ কাউকে দেয়নি, তাকে দেয়নি। তিনি বলেন, ‘বিদেশে কেউ যদি কারও সঙ্গে ব্যক্তিগত গল্প করে আসে, সেই দায় আওয়ামী লীগের না।

দলের পক্ষ থেকে তাকে এ দায়িত্ব দেওয়া হয়নি। গতকাল শনিবার (২০ আগস্ট) আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান বলেছেন,

‘পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন দলের কেউ নন। তাঁর বক্তব্য দলের কোনো বক্তব্য নয়। সুতরাং আমাদের দল তাঁর এই বক্তব্যে বিব্রত হওয়ার কোনো প্রশ্নই ওঠে না। তবে অনুরোধ করব তাঁকে যে তাঁর কথাবার্তায়, তাঁর দায়িত্বশীল আচরণের ভেতর দিয়ে এমন কিছু বলবেন না, যাতে কোনো দুষ্ট লোকেরা এর সুযোগ নিতে পারে এবং মানুষকে বিভ্রান্ত করতে পারে। সে ব্যাপারে তিনি সতর্ক থাকবেন। গত বৃহস্পতিবার (১৮ আগস্ট) পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন চট্টগ্রামে জন্মাষ্টমীর অনুষ্ঠানে বলেছেন, ভারতে গিয়ে বর্তমান সরকারকে টিকিয়ে রাখতে ‘যা যা করা দরকার’, তা-ই করার অনুরোধ করেছেন। তার এ বক্তব্যের পর নানা আলোচনা ও সমালোচনা তৈরি হয়েছে।

সর্বশেষ - International

আপনার জন্য নির্বাচিত