‘সাকিব তরুণদের আইডল না হলে, দেশ বাঁচবে কীভাবে?

সাকিব আল হাসান, বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয়। বিশ্বের বুকে বাংলাদেশের সবচেয়ে বড় ব্র্যান্ড। তর্কসাপেক্ষে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় ব্যক্তিত্বও। সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকেই এই ক্রিকেটারের ফলোয়ার সংখ্যা দেড় কোটি।

সেই সাকিব হরহামেশাই বিতর্কের শিরোনাম হয়ে আলোচনায় থাকেন। যদিও কেবল ক্রিকেটীয় দক্ষতা বিবেচনায় আলোচনায় থাকতে চাইলে সাকিবের ধারেকাছে বাংলাদেশের অন্য কেউ থাকতে পারত কিনা, প্রশ্নটা ওঠে। সাকিব প্রায় সময় অসাধারণ পারফরম্যান্সে ক্রিকেটের মাঠে নিজের সেরাটা দিয়ে উত্তরটাও ‘না’ বলেই জানান দেন।

তবুও বিতর্কিত বিষয় নিয়ে সামনে থাকেন সাকিব। সদ্য জুয়াভিত্তিক সাইট বেটউইনারের অঙ্গপ্রতিষ্ঠান বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি করে সমালোচনা এবং বিতর্কের পারদ চড়িয়েছেন উঁচুতে। অবস্থা এমন দাঁড়িয়েছিল বিসিবি প্রধান, সাকিবকে ক্রিকেট থেকে সরিয়ে দেওয়ার অলিখিত হুমকিও দিয়েছেন।

এবার সাকিবের বিপক্ষে কথা বললেন বাংলাদেশের জনপ্রিয় মুখ ব্যরিস্টার সায়েদুল হক সুমন। নিজের ফেসবুক পেইজে সাকিবকে নিয়ে বলেন, এই ক্রিকেটার যদি তরুণদের আইডল না হন, তবে দেশ বাঁচবে কীভাবে?

ভিডিওবার্তায় সাকিবের বেটউইনার নিউজের সঙ্গে সম্পৃক্ততা নিয়ে হতাশ হয়ে সুমন আরও জানিয়েছিলেন, প্রয়োজনে সাকিবকে নিজের খরচের ৩ লাখ টাকা দিতে প্রস্তুত আছেন তিনি। তাও যেন জুয়াভিত্তিক প্রতিষ্ঠানের মতো কারো সঙ্গে টাকার জন্য চুক্তি না করেন এই ক্রিকেটার।

সাকিব, বেটউইনার নিউজ এবং সমসাময়িক চলমান বিতর্ক নিয়ে সুমন বলেন, ‘দায়িত্ব সব কি রাজনীতিবিদদের? সব দায়িত্ব কি জননেত্রী শেখ হাসিনার?

সাকিব আল হাসানের ফেসবুকে দেড়কোটি ফলোয়ার আছে। সব ইয়াং, তরুণ ফলোয়ার। এই যে ক্রিকেট সেলেব্রেটি তিনি কী কী সিগন্যাল দিয়ে যাচ্ছে বাংলাদেশের মানুষকে?

এই ধরনের মানুষরা (সাকিব আল হাসান) যদি তরুণদের জন্য আইডল না হয়, তাহলে দেশ বাঁচবে কীভাবে?

আমি সিদ্ধান্ত নিয়েছি, আমাদের কৃতি ক্রিকেটার সাকিব আল হাসানকে ৩ লাখ টাকা দিতে চাই। আমার কাছে ৩ লাখ টাকা আছে পারিবারিক খরচের জন্য, সেটা দিয়ে দিব। এই ৩ লাখ টাকা দিলে যদি অন্তত তার টাকা আয়ের তাড়না কমে।’

Leave a Reply

Your email address will not be published.