Breaking News

৪৫ লক্ষ টাকা নিয়ে উধাও জেমস নামের রাজশাহীর এক প্রতারক

বিশেষ সংবাদদাতা : নওগাঁর মহাদেবপুরে সিভিল ওয়াচ ইন্টারন্যাশনাল লিঃ এর লাইসেন্স প্রস্তুত করা ওই প্রতিষ্ঠানে চাকুরী দেওয়া ও নওগাঁতে নতুন মেডিকেল কলেজ হাসপাতাল স্থাপনের জন্য সরকারি অনুমোদনের কথা বলে ৪৫ লক্ষ টাকা নিয়ে উধাও হয়েছে গোলাম মোস্তফা (জেমস) নামে এক প্রতারক।

নওগাঁ জজ কোর্টে এ্যাড. মো. রবিউল ইসলাম(১) স্বাক্ষরিত লিগ্যাল নোটিশ এর মাধ্যমে জানাগেছে, মহাদেবপুর উপজেলার দোহালী গ্রামের মৃত হবিবর রহমানের ছেলে মো. বুলবুল চৌধুরীর কাছ থেকে (চেয়ারম্যান) সিভিল ওয়াচ ইন্টারন্যাশনাল লিঃ এর লাইসেন্স করা নাম করে

প্রথমে ২৩ লক্ষ ৪২ হাজার টাকা এবং উক্ত প্রতিষ্ঠানে চাকুরী দেওয়ার নাম করে বিভিন্ন ব্যক্তির নিকট টাকা নেওয়াসহ নওগাঁতে নতুন মেডিকেল কলেজ হাসপাতাল স্থাপনের জন্য সরকারি অনুমদনের কথা বলে ২১ লক্ষ ৫৮ হাজার টাকা সর্বমোট ৪৫ লক্ষ টাকা নিয়েছেন ৭১/২ শিরইল, বোয়ালিয়া রাজশাহীর শামসুল আলম এর ছেলে গোলাম মোস্তফা (জেমস) নামে এক প্রতারক।

টাকা প্রদানকারী মো. বুলবুল চৌধুরী বলেন, বিশ্বাসে ভর করেই ব্যবসা হয়। আর ব্যবসায়ীক সূত্র ধরে সুসম্পর্ক চলে আসছিল ব্যবসা করার কথা বলে টাকা গুলো নিয়েছিল গোলাম মোস্তফা (জেমস)। আর তিন বছর পর টাকাগুলো ফেরৎ দেওয়ার কথা থাকলেও এখন পর্যন্ত টাকা দেইনি। দেওয়ার কথা বলে বার বার ঘুরাচ্ছেন।

আবার ৪৫ জনকে লোভনীয় চাকরির সুযোগ দেখিয়ে, তাও আবার সিভিল ওয়াচ ইন্টারন্যাশনাল লিঃ নামে এক কোম্পানীতে রাজ্যের অন্যতম সেরা ৩ বছরের জন্য ভালো বেতনে চাকুরী নিয়োগ দেওয়া হবে বলেও টাকা নিয়েছে। প্রত্যেকেই বেকার, আগে পিছে না ভেবে লোভনীয় চাকরির লোভে পড়ে প্রত্যেকেই কমবেশি টাকা দিয়েছে গোলাম মোস্তফা (জেমস)কে। এবিষয়ে স্বাস্থ্যকর্মী হিসেবে ছিলেন, মাছুদা পারভিন বলেন, আমি চাকুরীতে যোগদান করতে ৩০ হাজার টাকা জামানত দিয়েছিলাম এবং মাঠ পর্যায়ে কাজ করতে গিয়ে আরো প্রায় ৩৫ হাজার টাকা বিভিন্ন কর্মীদের কাছ থেকে আদায় করে দিয়েছি। আমার জামানতসহ বাঁকী কোন টাকা দেন নাই, এবং আমি ৩ মাস কাজ করেছিলাম কোন বেতন ভাতা কিছুই পায়নি। তাই সরকারের কাছে আমার দাবী আমার জামানতের টাকাসহ বেতন ভাতা ফেরত দেওয়া হউক।

এবিষয়ে ভুক্তভোগি সাজু বলেন, আমি চাকুরী নিতে প্রায় ৩২ হাজার টাকা জামানত দিয়েছিলাম এবং আমার আরো ৪০/৪৫ জন কর্মীদের কাছ থেকে প্রায় ৪০ হাজার টাকা দিয়েছিলাম এখনো কোন বেতন, ভাতা, জামানত কিছুই ফেরৎ পায়নি। তাই আমার দাবী জামানতের টাকা গুলো যেন ফেরৎ দেওয়া হয় এবং ওই প্রতারকের যেন কঠিন শাস্তি হয়।

এবিষয়ে অভিযুক্ত সিভিল ওয়াচ ইন্টারন্যাশনাল লিঃ কোম্পানীর (চেয়ারম্যান) গোলাম মোস্তফা (জেমস) এর সাথে কয়েকবার তার মুঠোফোনে ফোন করলে ফোন রিসিভ না করায় কোন বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

About Tahsin Rahman

Check Also

এবার তৃতীয় বিয়ের দাবি মাওলানা মামুনুল হকের

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরীর সেক্রেটারি মাওলানা মামুনুল হক তৃতীয় বিয়ের দাবি …