Breaking News

হঠাৎ আলোচনায় জোবায়দা রহমান-পলাতক থেকে কেউ আপিল করতে পারেনা- আইনজীবী

স্টাফ রিপোর্টারঃ হঠাৎ করে আলোচনায় তারেক রহমানের পত্নী জোবায়দা রহমান। হাইকোর্ট যাকে ৪ বছর আগে আত্মসমর্পণ করতে বলেছিলেন ৮ সপ্তাহের মধ্যে সেই তিনি আইনজীবীর মাধ্যমে আপিল করে মামলাটি স্থগিত চেয়েছেন।

দুঘণ্টার দীর্ঘ শুনানি শেষে সিদ্ধান্তে আসতে না পেরে আপিল বিভাগ জানালেন এ বিষয়ে আগামী বৃহস্পতিবার আদেশ দেবেন তারা। ২০১৭ সালের ১২ এপ্রিল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জোবায়দা রহমানকে আত্মসমর্পনের নির্দেশ দেন হাইকোর্ট।

দুর্নীতির এক মামলা বাতিল চেয়ে করা আপিল খারিজ করে আত্মসমর্পনের জন্য সময় বেধে দেয়া হয়েছিলো ৮ সপ্তাহ। সেই ৮ সপ্তাহ আর শেষ হয়নি। চার বছর পর এসে বৃহস্পতিবার আপিল বিভাগে উঠলো নতুন প্রশ্ন।

আইনের দৃষ্টিতে কি আদৌ পলাতক জোবায়দা রহমান? তা নিয়ে শুনানি হলো প্রায় দুই ঘণ্টা। বিএনপি আইনজীবীদের একটাই যুক্তি তারেক রহমানের নোটিশ দেয়ার মামলায় আসামি হতে পারেননা স্ত্রী জোবায়দা।

মামলাটিকে একেবারেই রাজনৈতিক বলে মত তাদের। দুদকের পক্ষ থেকেও আদালতকে যুক্তি তুলে ধরেন আইনজীবী। পলাতক থেকে কেউই আপিল করতে পারেন না বলে আপিল বিভাগকে দেখালেন উচ্চ আদালতের একাধিক সিদ্ধান্ত।

আগামী বৃহস্পতিবার জোবায়দার মামলা চলবে কি না সে বিষয়ে রায় দেবেন আপিল বিভাগ। খালেদা জিয়ার আরেক ভাই শামীম ইস্কান্দারের মামলাও আগামী সপ্তাহে শুনানি হবে উচ্চ আদালতে।

About Tahsin Rahman

Check Also

মধ্য রাতে হেফাজতের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক আটক

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক, ঢাকা মহানগরীর সহ-সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব …