Breaking News

সিলেটে সকল থানা, ফাঁড়িতে বসানো এলএমজি পোস্ট নিয়ে সার্বক্ষণিক পাহারা

সিলেট নগর এলাকার থানা ও ফাঁড়িতে বসানো হয়েছে ‘এলএমজি পোস্ট’। এজন্য বালু ও মাটির বস্তা দিয়ে নির্মাণ করা হয়েছে বাঙ্কার। পুলিশের সদস্যরা এলএমজি নিয়ে সার্বক্ষণিক এতে পাহারা দিচ্ছেন।

সিলেট মেট্রোপলিটন পুলিশের তরফ থেকে এই বিশেষ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন- থানা, ফাঁড়ি ছাড়াও পুলিশের বিভিন্ন স্থাপনায় একই ভাবে নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই নিরাপত্তা ব্যবস্থা বহাল থাকবে। সিলেট মেট্রোপলিটন পুলিশের অধীনে ৬টি থানা ও ৮টি পুলিশ ফাঁড়ি রয়েছে। সম্প্রতি সময়ে দেশে একটি উ’গ্রবাদী গোষ্টি থানায়, ফাঁড়িসহ পুলিশের স্থাপনাগুলোতে হা’মলা ভা’ঙচুর চালাচ্ছে।

এছাড়া তারা সরকারী সম্পদ নষ্টেরও চেষ্টা চালায়। সার্বিক বিষয় বিবেচনা করে সিলেট মেট্রোপলিটন পুলিশের সিনিয়র কর্মকর্তারা প্রতিটি থানা ও ফাঁড়িতে এলএমজি পোস্ট বসানোর সিদ্বান্ত নেন।

তাদের সিদ্বান্তের প্রেক্ষিতে গত মঙ্গলবার রাত থেকে সিলেটে প্রতিটি থানা ও ফাঁড়িতে এই পোস্ট বসানোর কাজ শুরু করা হয়েছে। ইতিমধ্যে কাজ শেষ হয়ে গেছে। গতকাল বৃহস্পতিবার থেকে চেকপোস্টের পাহারা শুরু হয়েছে। সিলেট মেট্রোপলিটন পুলিশের এডিসি (মিডিয়া) বিএম আশরাফ উল্লাহ তাহের জানিয়েছেন- সিলেটের সব থানা ও ফাঁড়িতে ইতিমধ্যে এলএমজি পোস্ট স্থাপনের কাজ শেষ হয়েছে। এরই মধ্যে পাহারা দেয়া শুরু হয়েছে। শুধু থানা ও ফাঁড়িতে নয়, পুলিশের গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোতেও একই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

About Tahsin Rahman

Check Also

এবার তৃতীয় বিয়ের দাবি মাওলানা মামুনুল হকের

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরীর সেক্রেটারি মাওলানা মামুনুল হক তৃতীয় বিয়ের দাবি …