Breaking News

সিলেটে পি’স্তল হাতে যুবলীগ নেতা রেজার অ্যা’কশন

দেখেই মনে হতে পারে, এ কোনো রোমাঞ্চকর সিনেমার দৃশ্য। যেখানে প্রকাশ্য দিবালোকে বিভিন্ন অ্যা’কশনে বিদেশি পি’স্তল হাতে প্রতিপক্ষের দিকে একের পর এক গু’লি ছুড়ছে এক যুবক, যেন কোনো মারদাঙ্গা ছায়াছবির খলনায়ক। বাস্তবে তিনি খলনায়কই।

রোববার (২৮ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে সিলেট নগরীর নগরীর বন্দরবাজারে সিলেট সিটি করপোরেশনে গেইটের সামনে হেফাজত, শ্রমিক ও ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে সং’ঘর্ষ হয়। বে’পরোয়াভাবে বিদেশি পি’স্তল নিয়ে অ্যা’কশনে থাকা এই যুবক সিলেট জেলা যুবলীগের একজন নেতা। নাম রেজাউল ইসলাম রেজা। তিনি সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ ভিপি ও সাধারণ সম্পাদক মো. শামীম আহমদের বলয়ের লোক।

তখন দুপুর সাড়ে ১২টা। সিলেট জেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা জেলা পরিষদের সামনে থেকে হরতাল বিরোধী মিছিল নিয়ে চৌহাট্টা পয়েন্ট ঘুরে সাড়ে ১২টার দিকে বন্দরবাজারস্থ কামরান চত্বরে এসে জড়ো হন। এসয় সিলেট বিভাগীয় ডাকঘরের সামনে থাকা কয়েকজন হেফাজত নেতাকর্মীকে দেখে যুবলীগ ও ছাত্রলীগ ধাওয়া দেয়। তখন হেফাজত নেতাকর্মীরা দৌঁড়ে সিটি সুপার মার্কেটের ভেতরে ঢুকে পড়েন। ছাত্রলীগের ধাওয়ায় সিটি মার্কেটের ব্যবসায়ী ও শ্রমিকরা ক্ষু’ব্ধ হয়ে ছাত্রলীগের নেতাকর্মীদের ধাওয়া করে নিয়ে যান সিলেট সিটি করপোরেশনে গেইটের সামনের দিকে। পরে ছাত্রলীগ আবারও সংঘব’দ্ধ অ’স্ত্র হাতে নিয়ে হেফাজত নেতাকর্মী এবং ব্যবসায়ীদের ধাওয়া করে। এসময় ছাত্রলীগের নেতাকর্মীরা ১৫টি ক’ক’টেল বি’স্ফো’রণ ঘটায় এবং কয়েক রা’উন্ড গু’লি ছুড়ে।

এর আগে হেফাজতের হ’রতালের প্রতিবাদে সিলেট জেলা যুবলীগ দিনভর মাঠে থেকে মিছিল সমাবেশ করে। রোববার (২৮ মার্চ) দুপুরে হরতাল বিরোধী বিক্ষোভ মিছিল করে সিলেট জেলা যুবলীগ। সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ ভিপি ও সাধারণ সম্পাদক মোঃ শামীম আহমদের নেতৃত্বে মিছিলে বিপুল সংখক নেতাকর্মীরা অংশগ্রহণ করেন। সেই মিছিলের ১ম সা’ড়িঁতে গলায় সাদা মাস্ক, পড়নে নীল শার্ট, নীল প্যান্ট, পায়ে সাদা ট্রে’ইনার পরে মিছিলে শ্লোগান দিতে দেখা যায়। এ ব্যাপারে সিলেট মেট্রোপলিটন পুলিশের অ’তিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্যাহ তাহেরকে কল করলে তিনি কল রিসিভ করেন নি।

About staff reporter

Check Also

হুইপ সামশুল হক চৌধুরীর মা’নবপাচার নিয়ে চাঞ্চল্যকর প্রতিবেদন

হুইপ সামশুল হক চৌধুরীর মা’নবপাচার নিয়ে চাঞ্চল্যকর প্রতিবেদন প্রকাশ করেছিল জাতীয় দৈনিক প্রথম আলো। ‘সামশু …