Breaking News

সাঈদীকে ছাড়িয়ে নিতে বৈঠকের অভিযোগের মামলায় বৌদ্ধ রুবেলের জামিন বহাল

মানবতাবিরোধী অপরাধে আম’ত্যু কা’রাদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীকে কারাগার থেকে ছাড়িয়ে নিতে গোপন বৈঠক করার অ’ভিযোগের মা’মলায় রুবেল বড়ুয়া নয়ন নামের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর (বৌদ্ধ) এক সদস্যের জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ।

হাইকোর্ট থেকে রুবেলকে দেওয়া জামিন বাতিল করতে রাষ্ট্রপক্ষের করা আবেদন খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ।প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের ছয় বিচারপতির বেঞ্চ মঙ্গলবার এ আদেশ দেন।

রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্রনাথ বিশ্বাস। রুবেল বড়ুয়ার পক্ষে ছিলেন অ্যাডভোকেট সেলিনা আক্তার চৌধুরী।গত বছর ১২ মে চট্টগ্রামের পাঁচলাইশ থানা এলাকা থেকে রুবেল বড়ুয়া,

বৌদ্ধ ভিক্ষু রকি বড়ুয়াসহ সাত জনকে গ্রেপ্তার করা হয়। এ ঘ’টনায় করা মা’মলায় রুবেলের বি’রুদ্ধে অ’ভিযোগ, জামায়াত নেতা সাঈদীকে কারাগার থেকে ছাড়িয়ে নিতে ইসলামী বক্তা মাওলানা তারেক মনওয়ারের সঙ্গে গোপন বৈঠক করেছেন আসামিরা।

এই মা’মলায় গত ১ ফেব্রুয়ারি হাইকোর্ট থেকে জামিন পান রুবেল। এরপর রাষ্ট্রপক্ষের আবেদনে আপিল বিভাগের চেম্বার বিচারপতি জামিনাদেশ স্থগিত করে দেন।

এরই ধারাবাহিকতায় রুবেলকে হাইকোর্টের দেওয়া জামিন বাতিল চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের ওপর আজ আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানি হয়।

About nishat nishat

Check Also

চাঞ্চল্যকর নথি ফাঁস! করোনাকে যা হিসেবে ব্যবহারের পরিকল্পনা ছিল চীনের

সারা বিশ্বে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পেছনে চীনের প্রত্যক্ষ বা পরোক্ষ হাত রয়েছে, এমন অভিযোগ বার …