Breaking News

লতা রায়- কলেজ ছাত্রী, বোরকা পরে এভাবেই জিবনযুদ্ধ চালিয়ে যাচ্ছে

জীবন মানেই যুদ্ধ! সব সময় যুদ্ধ করেই বেঁচে থাকতে হয়! কখনো জীবন যুদ্ধে হেরে না যাওয়ার আত্মবিশ্বাসই পারে একজন মানুষকে সফল করতে৷ সফলতার প্রান্তে পৌঁছে যাওয়া মানুষগুলার পিছনে থাকে কোন না কোন গল্প।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে প্রকাশ্যে এসেছে তেমনি এক সংগ্রামী মেয়ের গল্প! আপনারা যে ছবিটি দেখেছেন প্রথমে, সেই মেয়েটির বাড়ি নীলফামারী সদর থানায়৷ নীলফামারী সরকারি কলেজের ছাত্রী। নাম লতা রায়

পড়ালেখা ও সৎ মায়ের সংসার চালাতে কর্ম আর প্রয়োজনে মেয়েটি হিন্দু হলেও বোরকা পরে কলেজ ও নিলফমারি বড় মাঠে মহিলা কলেজের সামনে ঝাল মুরি বিক্রি করেই চলছে।

খোজ নিয়ে জানা যায় তার মা নেই, মা’রা গেছেন। সৎ মায়ের সাথে থাকেন তিনি । যখন জন্ম হয় অভাবি বাবার সংসারে। অভাবের কারণে যেখানে দু’বেলা ভাত জোটেনা সেখানে আবার পড়াশোনা!

তবে থেমে থাকেনি সংগ্রামী মেয়েটি! পথে পথে ঝালমুড়ি বিক্রি করেই সংসারের সাথে সাথে লেখা পড়ার খরচ চালিয়ে যাচ্ছেন তিনি !তবে তার পড়ালেখার খরচের দায়িত্ব নিয়েছেন স্থানীয় এমপি আসাদুজ্জামান নুর।

এর পরও থেমে থাকার উপায় নেই পরিবারের খরচ সৎ মায়ের হাতে টাকা তুলে দিতেই হচ্ছে। ছবি গুলো তোলা হয়েছে নীলফামারী সরকারি কলেজর ভিতরে ঝালমুড়ি বিক্রি করার সময়। সংগ্রামী এই মেয়েটিকে জানাই সশ্রদ্ধ অভিবাদন।

About Tahsin Rahman

Check Also

বুকটা কেপে উঠলো, এই আমাদের সমাজ ব্যবস্থা, চোখ দিয়ে পানি পরেনি, মনে মনে অনেক কেঁদেছি

বংশালে বাইক সার্ভিসিং করাতে গিয়েছিলাম আজ। সবাই জানেন সার্ভিসিং লং টাইম প্রসেস।। এইদিক ওইদিক ঘুরে …