Breaking News

মোদিবিরোধী কর্মসূচিতে লাগাতার ছাত্রলীগের হা’মলা, সাংবাদিকসহ আ’হত …

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে আয়োজিত বিভিন্ন সংগঠনের কর্মসূচিতে দিনভর হা’মলা চালিয়েছে ছাত্রলীগ। বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সকাল থেকে সন্ধ্যা

পর্যন্ত এসব হা’মলায় ঢাবিতে কর্মরত দুই সাংবাদিকসহ বিভিন্ন সংগঠনের ৩০ জনের মতো নেতাকর্মী আ’হত হন।সকালে রাজধানীর শাহবাগ মোড়ে ‘বাংলাদেশের জনগণ’ ব্যানারে টিএসসি এলাকায় ‘জিয়াফতের’ আয়োজন করে একদল লোক।

নরেন্দ্র মোদির আগমনকে বাংলাদেশ-ভারতের বন্ধুত্বের শেষকৃত্যানুষ্ঠান হিসেবে নাম দেয়। অনুষ্ঠান আয়োজকদের ওপর হা’মলা করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে একজন আ’হত হন।

সন্ধ্যায় প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা ম’শাল মিছিল বের করলে ভিসি চত্বর এলাকায় দ্বিতীয় দফায় হা’মলা করে ছাত্রলীগ। এ সময় সংগঠনটির ২৫ নেতাকর্মী আ’হত হন।

পরে টিএসসি এলাকায় অবস্থানরত প্রথম আলোর ঢাবি প্রতিবেদক আসিফ হাওলাদার ও বাংলা ট্রিবিউনের ঢাবি প্রতিনিধি আবিদ হাসান রাসেলকে মা’রধর করা হয়। আবিদ হাসান ঢাকা বিশ্ববিদ্যালয় মেডিকেলে চিকিৎসা নিয়েছেন।

অন্যদিকে আসিফ হাওলাদারকে প্রথমে ঢাকা মেডিকেল কলেজ এবং সেখান থেকে ল্যাবএইড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হামলার সময় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সহস্রাধিক নেতাকর্মী নিয়ে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সামনে অবস্থান নেন।

ছাত্র ফ্রন্টের ঢাবি শাখার সভাপতি সালমান সিদ্দিকী বলেন, আমাদের শান্তিপূর্ণ মিছিলে পেছন থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা হা’মলা করে। আমরা পালিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কোয়ার্টারে অবস্থান নিলে গেট ভে-ঙে সেখানে প্রবেশ করে আবারও হা’মলা করে তারা।

হা’মলার অভিযোগ অ-স্বীকার করে ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, ছাত্রলীগ কারও ওপর হামলা করেনি। রাতে কিছু লোক ফুলার রোড দিয়ে বাঁশ, লাঠি নিয়ে আসছিল। এ সময় তারা ই’টপাটকেল নিক্ষেপ করে। পরে আবার তারা ফুলার রোড দিয়ে চলে যায়। সাংবাদিকদের মা’রধরের বিষয়ে তিনি বলেন, দেখা যায় যে অনেকে কার্ড বানিয়ে সাংবাদিক সেজে ঘুরে বেড়ায়। যার কারণে অনেক সময় সাংবাদিক আর অ-সাংবাদিকের চিহ্নিত করা যায় না। ছাত্রলীগের নেতাকর্মীরা চিনতে পারেনি, তাই তারা না বুঝে হা’মলা করেছে।

About jannatul ferdous

Check Also

আল জাজিরার রিপোর্ট বাংলায়- মোদিবিরোধী বিক্ষোভের পরে বাংলাদেশ ইসলামপন্থী দলটির বিরুদ্ধে

হেফাজতে ইসলামের প্রভাবশালী নেতা গত মাসে ভারতীয় নেতার সাক্ষাতকারের বিরুদ্ধে মারাত্মক বিক্ষোভের জন্য গ্রেপ্তার হওয়া …