Breaking News

মসজিদের টাকা আত্মসাৎ আঃলিগ নেতা,ইউপি চেয়ারম্যানের ভুয়া সভাপতি সেজে

বরগুনার বেতাগীতে মসজিদ উন্নয়নের ৬ লাখ ৬৯ হাজার টাকা আ’ত্মসাৎ করার অভিযোগ উঠেছে ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা সৈয়দ গোলাম রব শুক্কুর মীরের বি’রুদ্ধে।

সৈয়দ গোলাম রব শুক্কুর মীর উপজেলার বুড়ামজুমদার ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও বরগুনা জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক।

সংশ্লিষ্টরা জানান, বুড়ামজুমদার ইউনিয়নে তালবাড়ি গ্রামের সিকদার বাড়ি জামে মসজিদের পরিচালনা কমিটির সভাপতি থাকা সত্যেও মসজিদ কমিটির ভুয়া সভাপতি সেজে

ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মসজিদ স্থানান্তরের জন্য ক্ষ’তিপূরণ বাবদ এলএ শাখার বরাদ্দকৃত ৬ লাখ ৬৯ হাজার ২৬১ টাকা চেকের মাধ্যমে উত্তোলন করে আ’ত্মসাৎ করেন।

স্থানীয়দের সহায়তায় অনুসন্ধান করে জানা যায়, জেলা প্রশাসকের কার্যালয় বরগুনা (ভূমি হু’কুম দখল শাখা) অধিগ্রহণ মামলায় মসজিদ কমিটির সভাপতি সোবাহানকে স্থাবর সম্পত্তি অধিগ্রহণের ক্ষ’তিপূরণ গ্রহণের জন্য নোটিশ প্রদান করা হয়।

উক্ত টাকা বরাদ্দের বিষয়ে বর্তমান ইউপি চেয়ারম্যান শুক্কুর মীরের কাছে মসজিদের সভাপতি সোবাহান পরামর্শ নিতে যান। পরে পরামর্শ না দিয়ে চেয়ারম্যান নিজেই গোপনে মসজিদের ভুয়া সভাপতি সেজে সম্পূর্ণ টাকা আত্মসাৎ করেন।

এতে ওই এলাকার মসুল্লিদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়। তারা মসজিদ ফান্ডের জন্য ওই বরাদ্দ অর্থ চেয়ারম্যানের কাছ থেকে ফেরত পাওয়ার জন্য প্রশাসনের হ’স্তক্ষেপ কামনা করছেন।

তবে অভিযোগ অ-স্বীকার করে ইউপি চেয়ারম্যান গোলাম রব শুক্কুর বলেন, আমি টাকা উত্তোলন করেছি এবং যেসব কাজে টাকা খরচ করেছি তার ভাউচার আমার কাছে আছে। খরচের পর বাকি টাকা একটি ব্যাংক অ্যাকাউন্টে জমা করা আছে।

তবে তিনি ওই মসজিদের সভাপতি কিনা এ বিষয়টি জিজ্ঞেস করলে এড়িয়ে যান।
এ ব্যাপারে বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সুহৃদ সালেহীন বলেন, মসজিদের বরাদ্দকৃত অর্থ আত্মসাতের ব্যাপারে চেয়ারম্যানের বিরুদ্ধে যে অভিযোগ পাওয়া গেছে তার তদন্ত চলছে। আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

About jannatul ferdous

Check Also

আল জাজিরার রিপোর্ট বাংলায়- মোদিবিরোধী বিক্ষোভের পরে বাংলাদেশ ইসলামপন্থী দলটির বিরুদ্ধে

হেফাজতে ইসলামের প্রভাবশালী নেতা গত মাসে ভারতীয় নেতার সাক্ষাতকারের বিরুদ্ধে মারাত্মক বিক্ষোভের জন্য গ্রেপ্তার হওয়া …