Breaking News

মধ্য রাত থেকে সারা দেশে বিজিবি মোতায়েন

স্টাফ রিপোর্টারঃ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিবিরোধী বিক্ষোভে অস্থিতিশীল পরিস্থিতির জেরে রাজধানীসহ দেশজুড়ে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্য মোতায়েন করা হয়েছে।

গতকাল শুক্রবার (২৬ মার্চ) রাতে ঢাকাসহ বিভিন্ন জেলায় বিজিবি মোতায়েন করা হয়। আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে অন্যান্য বাহিনীর সঙ্গে মাঠে থেকে দায়িত্ব পালন করবেন তারা।

বিজিবির পরিচালক (অপারেশন) লে. কর্নেল ফয়জুর রহমান জানান, রাজধানীসহ সারা দেশে প্রয়োজনীয় সংখ্যক বিজিবি মোতায়েন করা হয়েছে। শনিবার সারা দেশে বিক্ষোভ এবং রবিবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

এর আগে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে কেন্দ্র করে দুপুরে জুমা নামাজের পর পর রণক্ষেত্রে পরিণত হয় বায়তুল মোকাররম এলাকা।

বায়তুল মোকাররম জাতীয় মসজিদে জুমার নামাজ শেষে ইসলামি দলগুলো বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করায় পুলিশের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে অর্ধশতাধিক আ’হত হয়। এরপর দেশের বিভিন্ন জেলায় ব্যাপক সং’ঘর্ষ, ভাঙচুর ও অগ্নিকাণ্ডের ঘ’টনা ঘটে। গতকাল সারা দেশের বিভিন্ন স্থানে বায়তুল মোকারমের ঘটনার পর প্রতিবাদ বিক্ষোভ হয়। দেশের বিভিন্ন স্থানে বিক্ষুব্দ জনতার সাথে পুলিশের ধাওয়া পাল্টা দাওয়ার ঘটনা রনক্ষেত্রে পরিণত হয় এতে এ এখন পর্যন্ত পুলিশের গু’লিতে ৭ (সাত) জন মা’রা যাওয়ার খবর নিচ্ছিত হওয়া গেছে।

About Tahsin Rahman

Check Also

আল জাজিরার রিপোর্ট বাংলায়- মোদিবিরোধী বিক্ষোভের পরে বাংলাদেশ ইসলামপন্থী দলটির বিরুদ্ধে

হেফাজতে ইসলামের প্রভাবশালী নেতা গত মাসে ভারতীয় নেতার সাক্ষাতকারের বিরুদ্ধে মারাত্মক বিক্ষোভের জন্য গ্রেপ্তার হওয়া …