Breaking News

‘মওদুদের শোকসভা বন্ধের পরিণতি ভালো হবে না’

আমরা অ’স্ত্রধারীদের কথা শুনি, অ’পরাজনীতি যারা করেন তাদের কথা শুনি বলে মন্তব্য করেছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভা’র মেয়র আবদুল কাদের মির্জা।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সদ্য প্রয়াত ব্যারিস্টার মওদুদ আহমদ স্ম’রণে আবদুল কাদের মির্জার ডাকা শোকসভা পুলিশ স্থগিত করলে রোববার (২১ মার্চ) দুপুরে ফেসবুক লাইভে এসে তিনি এ মন্তব্য করেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে ইঙ্গিত করে তিনি বলেন, “আমাদের এক নেতা বলেছেন, ‘কেউ যদি অধম হয়, আম’রা কেন উত্তম হব না।’ নেতাজি এ বক্তব্য মানুষের জন্য, নিজের ক্ষেত্রে সেটা প্রযোজ্য নয়।”

কাদের মির্জা বলেন, ‘আমাকে খাটো করার জন্য দলের উচ্চ পর্যায় থেকে নিম্ন পর্যন্ত নানা ষড়যন্ত্র-চক্রান্ত চলছে। বাংলাদেশে ক্ষমতায় আসলে কিছু লোক মনে করে এটা তার পারিবারিক সম্পত্তি।

যা ইচ্ছা তা করবে, যা ইচ্ছা তা বলবে। আমাকে থামিয়ে দেয়ার জন্য, মুখ বন্ধ করার জন্য, আমাকে রাজনীতি থেকে সরিয়ে দেওয়ার জন্য, আমা’র ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা চলছে। আজকের এ প্রোগ্রাম বন্ধ করে দেওয়া হয়েছে। এটার পরিণতি কিন্তু ভালো হবে না।

যারা এ নির্দেশ দিয়েছেন আপনিও একদিন এ ধরনের নির্দেশে লা’ঞ্ছিত হবেন, অ’পমানিত হবেন। তিনি বলেন, ‘আমার ছেলেদের জামিন হয়না প্র’তি’প’ক্ষের ছেলেদের জামিন হয়। প্রশাসন একতরফাভাবে আমা’র লোকজনকে হ’য়’রানি করছে। আমা’র পাশে কাউকে দেখলে তার বিরুদ্ধে মা’ম’লা দিচ্ছে তাকে গ্রে’প্তা’র করছে। কাদের মির্জার মুখ বন্ধ করতে হলে, তার আশপাশে যারা আছে তাদের যে কোনোভাবে হোক সরাতে হবে।’তিনি আরও বলেন, ‘আমি স্পষ্ট ভাষায় বলবো যত ষড়যন্ত্র করুন। যত অ’স্ত্রবাজি করেন, যত চক্রান্ত করেন আমাকে কোন অবস্থায় সত্যবচন থেকে দূরে সরানো যাবে না। আমি সাহস করে সত্য কথা বলব। এটা কার পক্ষে যাচ্ছে, কার বি’রু’দ্ধে যাচ্ছে আমি বলতে পারবো না।’

About staff reporter

Check Also

আল জাজিরার রিপোর্ট বাংলায়- মোদিবিরোধী বিক্ষোভের পরে বাংলাদেশ ইসলামপন্থী দলটির বিরুদ্ধে

হেফাজতে ইসলামের প্রভাবশালী নেতা গত মাসে ভারতীয় নেতার সাক্ষাতকারের বিরুদ্ধে মারাত্মক বিক্ষোভের জন্য গ্রেপ্তার হওয়া …