Breaking News

ভাই নিয়ে যত বিড়ম্বনা

ব্যক্তির অপরাধের জন্য বা ব্যক্তির ভূমিকার জন্য কেউ স’মালোচিত হলে সেটাতে দোষের কিছু নাই। কিন্তু ব্যক্তি যখন নির্দোষ, শুধুমাত্র ভাইদের বি’তর্কের কারণে নিজে যখন বি’তর্কিত হয় তখন সেটা হয় দুর্ভাগ্যজনক।

এরকম দুর্ভাগ্যের শি’কার হচ্ছেন বাংলাদেশে এখন বেশ কয়েকজন মানুষ। তাদেরকে নিয়ে যে বিতর্কগুলো হচ্ছে বা স’মালোচনা হচ্ছে তাদের ভাইদের স’মালোচনার ঢেউ তাদের গায়ে আছড়ে পড়ছে।

এরকম কয়েকজন এখন বাংলাদেশে আলোচিত হচ্ছেন। বাংলাদেশে এখন ভাই নিয়ে সবচেয়ে বেশি স’মালোচনায় আছেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ। আজিজ আহমেদের বিরুদ্ধে কোনো অভিযোগ নেই, তার কোন স’মালোচনাও নেই কিন্তু তার তিন ভাইকে নিয়ে

প্রথমে আল জাজিরার প্রতিবেদন তারপরে এখন বাংলাদেশের গণমাধ্যমগুলো প্রতিবেদন তৈরি করছে। যে প্রতিবেদনগুলোর মূল টার্গেট হলো সেনাবাহিনী এবং সেনাপ্রধান। কিন্তু স’মালোচনা করা হচ্ছে তার ভাইদের নিয়ে। ভাইদের কারণেই একটা বিড়ম্বনাকর পরিস্থিতির মুখোমুখি পড়েছেন তিনি।

ওবায়দুল কাদেরকে নিয়ে রাজনৈতিক বিতর্ক থাকতে পারে কিন্তু কখনই রাজনীতিতে বিভক্তি বা দলের শৃঙ্খলা পরিপন্থী কোনো ক’র্মকাণ্ড করেননি বরং ৭৫ পরবর্তী বাংলাদেশের রাজনীতিতে যারা ত্যাগী পরীক্ষিত

এবং দুঃসময়ের সঙ্গী হিসেবে পরিচিত তাদের অন্যতম ওবায়দুল কাদের। কিন্তু সেই ওবায়দুল কাদেরই এখন এক কঠিন পরিস্থিতির মুখোমুখি হয়েছেন এবং এই মুখোমুখি হওয়ার কারণ অন্য কিছু নয় তার ভাই কাদের মির্জা। তার ভাই কাদের মির্জা যে কর্মকাণ্ডগুলো করছেন নোয়াখালীতে সেই কর্মকাণ্ডের জন্য সমালোচিত হচ্ছেন ওবায়দুল কাদের নিজে। ওবায়দুল কাদেরকে এখন রাজনৈতিক চ্যালেঞ্জ মোকাবেলা করতে হচ্ছে শুধু মাত্র ভাইয়ের কারণে।

লিটন চৌধুরী রাজনীতিতে ৬ বারের এমপি কিন্তু এখন পর্যন্ত রাজনীতিতে একটি কলঙ্কও তাকে স্পর্শ করেনি বরং একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবেই তার ইমেজ ছিলো। আওয়ামী লীগের সকল মহলের কাছেই একজন গ্রহণযোগ্য ব্যক্তি হিসেবেই পরিচিত। ভাইয়ের জন্য তিনি বিব্রত। ভাইয়ের বিতর্ক উত্থাপনের সময় তার নাম আসছে ভাই হিসেবে। যদিও কোন কিছুর সঙ্গে তার কোন সম্পর্ক নেই। এভাবেই ভাই বিড়ম্বনায় পড়েছেন বাংলাদেশের বেশ কিছু ব্যক্তি যেখানে তারা কোন রকম বিতর্ক না করেও বিতর্কের কেন্দ্রবিন্দুতে এসে দাঁড়িয়েছেন।

About Tahsin Rahman

Check Also

এবার আইনের আশ্রয় নিচ্ছেন তামিমার দ্বিতীয় স্বামী অলক!

নাসির মানে ব্যাড বয় খ্যাত নাসির ও তামিমার বিবাহ নিয়ে সোশ্যাল মিডিয়া তথা সকল মিডিয়া …