Breaking News

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে ৫ টাকার চা ২ টাকায়

নাটোরের বাগাতিপাড়ায় বঙ্গবন্ধুর জ’ন্মবার্ষিকী ও শিশু দিবস উপলক্ষে ৫ টাকা কাপ চা ২ টাকায় বিক্রি করেছেন জহুরুল ইসলাম (৩৮) নামের এক চা দোকানি।

বুধবার উপজেলার লোকমানপুর রেলস্টেশন বাজারে তার দোকানে এই কম মূল্যে চা বিক্রি করেন তিনি। বঙ্গবন্ধুর প্রতি অ’কৃত্রিম ভালোবাসায় তিনি এ কর্মকাণ্ডটি করেছেন বলে জানিয়েছেন।

চা দোকানি জহুরুল ইসলাম একই উপজেলার চিথলিয়া গ্রামের মৃত শুকলাল মণ্ডলের ছেলে।তিনি জানান, পঞ্চম শ্রেণিতে পড়ার সময় তিনি লোকমানপুর স্টেশন বাজারে চা বিক্রি শুরু করেন।

ছোটবেলা থেকেই তার চায়ের দোকানে বঙ্গবন্ধুর দেশ স্বাধীনের গল্প বিভিন্নজনের কাছে শুনে বঙ্গবন্ধুর প্রতি ভালোবাসা জন্মে যায় তার। এরপর থেকেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিভিন্ন অনুষ্ঠান হলে তিনি চা বিক্রি বন্ধ করে ছুটে যান সেসব অনুষ্ঠানে।

এবার বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বিভিন্ন স্থানে নানা আয়োজন দেখে নিজেও কিছু একটা করতে চেয়েছেন। অবশেষে বুধবার জাতির পিতার জ’ন্মবার্ষিকীতে তিন পুত্রসন্তানের জনক জহুরুল ইসলাম ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেন।

তার উপার্জনের একমাত্র অবলম্বন চা বিক্রি করেন কম মূল্যে।প্রতিদিন তিনি ৫ টাকা কাপ চা বিক্রি করলেও এদিন বিকাল থেকে শুরু করেন ২ টাকা দরে প্রতি কাপ চা বিক্রি। এ খবর ছড়িয়ে পড়ায় মুহূর্তেই ক্রেতাদের ভিড় জমে যায় জহুরুলের দোকানে।

এরপর তিনি রাত ৯টা পর্যন্ত তার দোকানের সব ক্রেতার কাছে এই কম মূল্যে চা বিক্রির ঘোষণা দেন। প্রতিদিন ওই সময়ে তিনি পাঁচ শতাধিক কাপ চা বিক্রি করলেও এদিন কমমূল্যের কারণে তার প্রায় এক হাজার কাপ চা বিক্রির আশা করেন।

স্থানীয় শিক্ষক আনিসুর রহমান জানান, খবর পেয়ে তিনি বন্ধু ও সহকর্মীদের সঙ্গে জহুরুলের দোকানে দুই টাকা কাপ চা পান করেছেন।

এ ব্যাপারে স্থানীয় আওয়ামী লীগ নেতা মেহেদী হাসান কাজল তার দোকানে কমমূল্যের চা পান করেছেন জানিয়ে বলেন, চা দোকানি হয়েও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে কমমূল্যে চা বিক্রি- বঙ্গবন্ধুর প্রতি জহুরুলের অকৃত্রিম ভালোবাসার প্রমাণ।

About jannatul ferdous

Check Also

এবার তৃতীয় বিয়ের দাবি মাওলানা মামুনুল হকের

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরীর সেক্রেটারি মাওলানা মামুনুল হক তৃতীয় বিয়ের দাবি …