Breaking News

প্রয়োজন ছাড়া ১৭-২৬ তারিখ ঘরের বাইরে না যাওয়া

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে রাষ্ট্রীয় অতিথিদের নিরাপত্তা নিশ্চিতে ১০ দিন সব ধরনের সভা-সমাবেশ না করতে আবারও আহ্বান জানিয়েছেন পুলিশপ্রধান বেনজীর আহমেদ।

সোমবার (১৫ মার্চ) সকালে রাজধানীর রাজারবাগে বাংলাদেশ পুলিশ সার্ভিস ফাউন্ডেশন আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। তিনি বলেন, দয়া করে ১৭ থেকে ২৬ তারিখ পর্যন্ত এ ১০ দিন শহরে প্রয়োজন না হলে চলাফেরা সীমিত রাখার জন্য অনুরোধ করছি।

বিদেশি অথিতিদের তাদের সর্বোচ্চ নিরাপত্তা দেয়া আমাদের দায়িত্ব ও কর্তব্য। ৫ জন ভিভিআইপিদের চলাচলে কোনো সমস্যা না হয় সে জন্য কোনো ধরনের সভা সমাবেশ আয়োজন করবেন না।

এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আগামী ১৭ মার্চ সারাদেশে বড় বড় দোকান, মার্কেট ও শপিংমল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি।

শনিবার (১৩ মার্চ) আয়োজিত এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে রোববার (১৪ মার্চ) বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানানোর অংশ হিসেবে আমরা এ কর্মসূচি পালন করার সিদ্ধান্ত নিয়েছি। এক্ষেত্রে সারাদেশে সব মার্কেট, শপিংমল, বড় বড় দোকান বন্ধ থাকবে। তবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান, হোটেল, ওষুধের দোকান ইত্যাদি খোলা থাকবে।হেলাল উদ্দিন বলেন, আমরা আরও কিছু কর্মসূচি নেওয়ার কথা ভাবছি। আগামী সোমবার (১৫ মার্চ) একটি সভা আছে। সেখানে এ নিয়ে আলোচনা হতে পারে। এক্ষেত্রে কোনো সিদ্ধান্ত হলে তখন জানাবো।

About jannatul ferdous

Check Also

আল জাজিরার রিপোর্ট বাংলায়- মোদিবিরোধী বিক্ষোভের পরে বাংলাদেশ ইসলামপন্থী দলটির বিরুদ্ধে

হেফাজতে ইসলামের প্রভাবশালী নেতা গত মাসে ভারতীয় নেতার সাক্ষাতকারের বিরুদ্ধে মারাত্মক বিক্ষোভের জন্য গ্রেপ্তার হওয়া …