Breaking News

প্রবল প্রতিবাদের মুখে ভূল স্বীকার করে যা বলল চ্যানেল আই কর্তৃপক্ষ

রাজধানীর গুলশানের একটি বিলাসবহুল ফ্ল্যাট থেকে মোসারাত জাহান মুনিয়া নামে এক কলেজছাত্রীর ঝু’ল’ন্ত ম’রদে’হ উ’দ্ধার করেছে পুলিশ। তিনি মিরপুর ক্যান্টনম্যান্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী ছিলেন।

সোমবার (২৬ এপ্রিল) সন্ধ্যার পর গুলশান ২ নম্বরের ১২০ নম্বর সড়কের ফ্ল্যাটটি থেকে ম’রদে’হটি উ’দ্ধার করা হয়।এ ঘটনা নিয়ে ইতিমধ্যে দেশের হাই প্রোফাইল বেশ কয়েকজনের সাথে বসুন্ধরা গ্রুপের মালিকের ছেলে ও গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আহমেদ সোবহান আনভীর এর ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

গতকাল দেশের অন্যতম প্রভাবশালী চ্যানেল আই মিডিয়ায় বসুন্ধরা গ্রুপের মালিকের ছেলে ও গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আহমেদ সোবহান আনভীর এর সাথে থাকা ছবি ব্লুয়ার করে মুনিয়ার ছবি দেখানো হয় এর পর থেকে বিষয়টি নিয়ে অনেকেই সমালোচনা করে মন্তব্য করেন৷

এদিকে এ বিষয়ে আজ চ্যানেল আই বার্তা বিভাগের পক্ষ থেকে “দুঃখ প্রকাশ” শিরোনামে চ্যানেল আই ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দেওয়া হয়েছে! পাঠকদের জন্য স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো:

দুঃখ প্রকাশ
=========
গতকাল মঙ্গলবার গুলশানের ফ্ল্যাট থেকে ত’রুণীর ঝু’ল’ন্ত মৃ’তদে’হ উ’দ্ধার বিষয়ক সংবাদে টেকনিক্যাল ভু’লের কারণে ভি’কটিমের বদলে অ’ভিযু’ক্তের ছবি ব্লার করে প্রচার হয়েছে যা আমাদের দর্শকদের মতো আমাদের কাছেও কোনভাবেই গ্রহণযোগ্য নয়।

ভু’লটি অ’সাবধানতার কারণে হলেও তা চ্যানেল আই’র নীতিনিষ্ঠ সাংবাদিকতার পরিপ’ন্থী। এজন্য আমরা আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি। এরকম ভু’ল যেন ভবিষ্যতে আর না ঘটে সে বিষয়ে আমরা সর্বোচ্চ সতর্ক থাকব।

এখানে উল্লেখ করতে চাই যে, আমাদের সংবাদে অ’ভিযুক্তের নাম এবং পরিচয়ের বিস্তারিত ছিল। সুতরাং অ’ভিযুক্তের ছবি ব্লার করার কোন কারণ বা ইচ্ছা ছিল না, অসাবধানতার কারণে ভি’কটিমের বদলে অ’ভিযু’ক্তের ছবি ব্লার হয়ে গেছে। আমরা আমাদের এ ভুল স্বীকার করছি।

সকলের সর্বাঙ্গীণ মঙ্গল এবং সুস্বাস্থ্য কামনা করি।
বার্তা বিভাগ চ্যানেল আই

About staff reporter

Check Also

চাঞ্চল্যকর নথি ফাঁস! করোনাকে যা হিসেবে ব্যবহারের পরিকল্পনা ছিল চীনের

সারা বিশ্বে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পেছনে চীনের প্রত্যক্ষ বা পরোক্ষ হাত রয়েছে, এমন অভিযোগ বার …