Breaking News

পেছালো শবে বরাতের ছুটি

পেছালো শবে বরাতের ছুটি। চাঁদ এক দিন পিছিয়ে যাওয়ায় পবিত্র শবে বরাতের ছুটি পুনর্নির্ধারণ করছে সরকার। আগামী ২৯ মার্চের পরিবর্তে এই ছুটি হবে ৩০ মার্চ।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানিয়েছেন, চাঁদ দেখার ওপর শবে বরাতের ছুটি নির্ভরশীল। শবে বরাতের পরদিন সরকারি ছুটি থাকে। আগামী ২৯ মার্চ (সোমবার) শবে বরাত পালিত হওয়ায় ৩০ মার্চ (মঙ্গলবার) ছুটি পালিত হবে।

সরকারি ছুটির তালিকা অনুযায়ী আগে এ ছুটি ছিল ২৯ মার্চ। শবে বরাতের পরের দিন নির্বাহী আদেশে ছুটি থাকে। তবে ছুটি পুনর্নির্ধারণ করে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

আরও সংবাদ= মেহমানকে আপ্যায়ন করা ইসলামের রীতি, তবে মোদিকে নয়: চরমোনাই পীর

মেহমানকে আপ্যায়ন করা ইসলামের রীতি। যদি সে আপন পিতার হ”ত্যা”কা’রীও হয়। এটা ইসলামে সৌন্দর্য। কিন্তু মোদির বিষয়টি ভিন্ন।

তার স’হিং’স অ’তী’ত এবং সম্প্রতি ভারতে ধর্মীয় ‘সহিং’স’তা উ’সকে দিয়েছেন তিনি। এ রকম কাউকে বাংলাদেশে স্বাগত জানানোর মতো কোনো পরিবেশ নেই! মঙ্গলবার (২৩ মার্চ) পুরানা পল্টনে ইসলামী আন্দোলন বাংলাদেশের দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে একথা বলেন চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। তিনি বলেন, বাংলাদেশে আমন্ত্রিত সকল বিদেশি মেহমানকে ইসলামী আন্দোলন বাংলাদেশ স্বাগত জানায়। কিন্তু মোদিকে নয়। কারণ তিনি ধর্মীয় সহিংসতাকে উ’সকে দিয়েছেন। নরেন্দ্র মোদির মতো উগ্র সাম্প্রদায়িক ব্যক্তি বাংলাদেশের স্বাধীনতার এই মাইলফলকে উপস্থিত থাকা স্বাধীনতার মূল চেতনার সাথে সাং’ঘ’র্ষিক। সেসব বিবেচনায় আমরা নরেন্দ্র মোদির আগমনের বি’রো’ধিতা করছি। চরমোনাই পীর বলেন, দেশের নাগরিকদের মাঝে আমাদের ব’ক্তব্য পৌঁছে দেয়ার জন্য আমরা সংবাদ সম্মেলন করেছি। সরকারকে বলবো নরেন্দ্র মোদির আমন্ত্রণপত্র প্রত্যাহার করে নিন।

About staff reporter

Check Also

মাহফিলের নামে অভিনব প্রতারণা করে ইমাম আটক

মাওলানা এবিএম শরিফুল ইসলাম। বিশিষ্ট বক্তা মীর হাবিবুর রহমান যুক্তিবাদীর ছাত্র হিসেবে নিজেই যুক্তিবাদী উপাধি …