Breaking News

পাউরুটি কেটে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন, ২ মাদরাসা শিক্ষক গ্রেফতার

কেকের পরিবর্তে পাউরুটি কেটে বঙ্গবন্ধুর জ’ন্মবার্ষিকী ব্যঙ্গাত্মকভাবে পালন করার অপরাধে দুই মাদ্রাসা শিক্ষককে আটক করেছে গোমস্তাপুর থানা পুলিশ। ১৭ মার্চ বুধবার দুপুর ১২টার দিকে মাদ্রাসা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার বোয়ালিয়া বৌরতলা দাখিল মাদ্রাসার সুপার আব্দুস সালাম (৫৫) ও একই মাদ্রাসার শিক্ষক গোলাম কবির (৪৮)।

জানা যায়, বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস বিতর্কিত ও ব্য’ঙ্গাত্মকভাবে কেকের পরিবর্তে পাউরুটি কাটার আয়োজন করেন মাদ্রাসা সুপার আব্দুস সালাম। আর সে অনুষ্ঠান ফেসবুক লাইভে প্রচার করে একই মাদ্রাসার শিক্ষক গোলাম কবির।

ওই বিতর্কিত ও ব্যঙ্গাত্মক আয়োজন ফেসবুকে দেখে স্থানীয়রা গোমস্তাপুর থানায় খবর দেয়। খবর পেয়ে দুই মাদ্রাসা শিক্ষককে আটক করে গোমস্তাপুর থানা পুলিশ।
গোমস্তাপুর থানার ওসি দিলীপ কুমার দাস জানান,

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকীকে বিতর্কিত করার লক্ষ্যে ব্যঙ্গাত্মকভাবে কেকের পরিবর্তে পাউরুটি কেটে উদযাপন করে বোয়ালিয়া বৌরতলা দাখিল

মাদ্রাসার সুপার আব্দুস সামাদ এবং সে অনুষ্ঠানের লাইভ ছাড়া হয় অপর শিক্ষক গোলাম কবিরের ফেসবুক আইডি হতে।ফেসবুক লাইভেও তারা বিতর্কিত কথাবার্তা বলেছেন। স্থানীয়রা বিষয়টি পুলিশ কে জানালে তাদের আটক করা হয়। তাদের বি’রুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান ওসি।

আরোও পড়ুন:আজ ১৭ মার্চ, বাঙালির প্রেরণা জাগানিয়া, চিরভাস্বর শেখ মুজিবুর রহমানের জন্মদিন আজ। ১৯২০ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় সম্ভ্রান্ত শেখ পরিবারে জন্ম নেন স্বাধীন বাংলাদেশের এই স্থপতি।

জাতির জনকের জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে তার অমূল্য বাণীকে সংস্কৃতি অঙ্গনের মানুষেরা পাথেয় মনে করে বলে মন্তব্য করেন ঢাকাই ছবির জনপ্রিয় নায়ক শাকিব খান।বঙ্গবন্ধুর জন্মদিনের শুভেচ্ছা বার্তা

জানিয়ে শাকিব খান লিখেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি দেশের স্থপতি। স্বাধীনতার মহান নায়ক। রাজনৈতিক ও অর্থনৈতিক স্বাধীনতার চেয়ে তিনি সাংস্কৃতিক স্বাধীনতাকে গুরুত্বপূর্ণ মনে করতেন।

এই মহান নেতার অমর বাণীকে আমরা সংস্কৃতির মানুষেরা পাথেয় মনে করি। তার আদর্শ, পরিকল্পনা, ন্যায়নীতি, জীবন, চিন্তা, কর্ম থেকে শিক্ষা নিয়ে যদি আমরা এগিয়ে যেতে পারি তবেই এই মহান নেতার স্বপ্ন সফল হবে বলে মনে করি।
তার ১০১তম জন্মবার্ষিকীতে শুভেচ্ছা ও শ্রদ্ধা।

আরোও পড়ুন:সুনামগঞ্জের শাল্লায় ফেসবুকে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব আল্লামা মামুনুল হককে নিয়ে ক’টা’ক্ষ করে পোস্ট দেয়ায় ঝুমন দাস আপন (২৩) নামে এক যুবক ধ’রে পুলিশে দিলো গ্রামবাসী।

মঙ্গলবার (১৬ মার্চ) সেই পোস্ট দেখে গ্রামবাসী ক্ষো’ভে ফেটে পড়েন। এক পর্যায়ে তাকে খুঁজে বের করে রাতে পুলিশের হাতে তুলে দেন স্থানীয়রা। আ’টক ঝুমন দাস আপন শাল্লা

উপজেলার হবিবপুর ইউনিয়নের নোয়াপাড়া গ্রামের গুপেন্দ্র দাসের ছেলে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ঝুমন দাশ আপনের বি’রু’দ্ধে ধর্মীয় নেতাদের নিয়ে বিরূ’প মন্তব্য করার অ’ভিযো’গ রয়েছে।

গেল সোমবার দিরাইয়ে হেফাজতে ইসলামের শানে রিসালাত সম্মেলনে আল্লামা মামুনুল হকের আগমন মুহূর্তে ঝুমন দাশ আপন তার ফেসবুক আইডি থেকে কটা’ক্ষ করে পোস্ট দেন।

এ নিয়ে এলাকায় ও সামাজিক যোগাযোগ মধ্যেমে সমালোচনার ঝড় ওঠে। তাকে আইনের আওতায় এনে দৃ’ষ্টান্তমূ’লক শা’স্তির দাবি জানানো হয়। শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হক জানান, আটক ঝুমন দাস আপনের বি’রু’দ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

About jannatul ferdous

Check Also

আল জাজিরার রিপোর্ট বাংলায়- মোদিবিরোধী বিক্ষোভের পরে বাংলাদেশ ইসলামপন্থী দলটির বিরুদ্ধে

হেফাজতে ইসলামের প্রভাবশালী নেতা গত মাসে ভারতীয় নেতার সাক্ষাতকারের বিরুদ্ধে মারাত্মক বিক্ষোভের জন্য গ্রেপ্তার হওয়া …