Breaking News

নেপালের আকাশে ৩ ঘণ্টা ঘুরে বাংলাদেশে ফিরে আসতে হল বিমানকে

নেপালের রাজধানী কাঠমান্ডুর আকাশে প্রায় তিন ঘণ্টা ঘুরে দেশটিতে নামতে না পেরে বাংলাদেশে ফিরে এসেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট।

সোমবার সকালে এই ঘটনা ঘটে। ফ্লাইটটিতে শতাধিক যাত্রী ছিল। ফ্লাইটটি নিরাপদে অবতরণ করেছে ও সবাই সুস্থ আছেন বলে নিশ্চিত করেছে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্র।

সূত্র জানায়, বেলা ১১টা ১০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-৭১ ফ্লাইটটি ঢাকা থেকে নেপালের কাঠমান্ডুর উদ্দেশে ছেড়ে যায়। ভারতের বিহার হয়ে ফ্লাইটটি স্থানীয় সময় ১২টা ১০ মিনিটে কাঠমান্ডুতে অবতরণের কথা ছিল।

তবে ভারত সীমান্ত থেকে নেপালে ঢুকতেই কুয়াশাসহ প্রতিকূল আবহাওয়ার কারণে বিমানটি আর নামতে পারেনি। এ অবস্থায় সেটি নেপালের কালাইয়া, বীরগঞ্জ, নিজগর ও হেতাউদার ওপর দিয়ে প্রায় তিন ঘণ্টা ঘুরপাক খায়।

বারবার নেপালের এয়ার ট্রাফিক কন্ট্রোল রুমের সঙ্গে যোগাযোগের চেষ্টা করলেও তারা আবহাওয়ার কারণে নামার অনুমতি দেয়নি। অবশেষে বাংলাদেশ সময় দুপুর আড়াইটার দিকে ফ্লাইটটি নেপালের জনকপুর ও ভারতের পুর্নিয়া এলাকা দিয়ে উড়ে বাংলাদেশে অবতরণ করে।

অন্য খবরঃ জাতীয় পরিচয়পত্র (এনআইডি) বা ভোটার আইডি কার্ড হারিয়ে জেলের ঘানি টানার মতো বিপাকেও পড়তে পারেন। মুখোমুখি হতে পারেন বহুমুখী ঝামেলায়। তাই এখনই আপনার এনআইডি কার্ড উদ্ধারে তৎপর হোন। এছাড়াও ব্যাংক অ্যাকাউন্ট, বিদেশ গমন, পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্সসহ যাবতীয় কাজে এনআইডি কার্ড ছাড়া বিকল্প কোনো পথ নেই। তাই জাতীয় পরিচয়পত্রকে একটি অলিখিত দলিল বললে ভুল হবে না। এজন্য একজন সচেতন নাগরিক হিসেবে আইডি কার্ড হারিয়ে গেলে সঙ্গে সঙ্গে থানায় গিয়ে জিডি বা সাধারণ ডায়েরি করতে হবে। জিডির কপিটি যত্নসহকারে সংরক্ষণ করুন। সংরক্ষিত এই কপিটি নিয়ে থানা বা উপজেলা নির্বাচন কার্যালয়ে আবেদন করতে হবে।

About Tahsin Rahman

Check Also

মধ্য রাতে হেফাজতের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক আটক

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক, ঢাকা মহানগরীর সহ-সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব …