Breaking News

নারী লোভ ও দক্ষতার কাছে হেফাজত অস্তিত্বের সম্মুখিন- সূক্ষ কৌশলে সরকার লাভবান

হেফাজতের আন্দলন কর্মসূচি ছিল দেখার মত এক নজির বিহিন হরতাল পালন হয়েছে তা স্বীকার করতেই হবে। কর্মসূচিকে ঘিরে একে একে ১৭জন প্রাণ দিয়েছেন। হেফাজতের আন্দোলনকে নিয়ন্ত্রনে আনতে পুলিশ বাহিনীর পাশাপাশি বিজিবিকে মাঠে নামানো হয়।

সরকার ও সরকারের উচ্ছপদস্থরা ই বলতে পারবেন তারা কতটুকু ভাবনাতে ছিলেন। তবে সরকারের কৌশলতা ও দক্ষতার কাছে হেফাজত এখন নিজেদের অস্তিত্ব নিয়ে ভাবতে হচ্ছে। মামুনুল হক এর বিষয়ে ষড়যন্ত্রে কে লাভবান হচ্ছে? লাভবান হচ্ছে প্রধানত সরকার।

বিভিন্নভাবে বিভিন্ন সূক্ষ কৌশলে সরকার অনেকটাই লাভবান হচ্ছে। ১৭ জন শহীদের কথা ভুলিয়ে দিতে পেরেছে। জনগণের প্রতিবাদ কে ভুলিয়ে দিতে পেরেছে। হেফাজতের রাজনৈতিক মনোবল ও সমর্থনে চিড় ধরিয়ে দিতে কিছুটা সফল হয়েছে। হেফাজতের আন্দোলনে যারা ছিলেন তাদেরকে আটক করা হচ্ছে একে একে হেফজত কোন কথাই বলতে পারছেনা।

হেফাজতের দক্ষতা সুদুরপ্রসারী নেতৃত্বের অভাবকে অনেকেই দায়ি করছেন। মামুনুল হক কাণ্ডে ১৭জনের প্রাণ যাওয়া হরতাল পরবর্তী কর্মসূচি সব এখন ভুলে গেছে জনগণ। হেফাজত এখন কর্মসূচি দেয়া দুরের কথা নিজেদের ঘর সামলাতে কিনারা পাচ্ছেনা।

হেফাজতের মামুনুল হক যতই যুক্তি দেননা কেন তিনির সেই সকল যুক্তি বেমানান ১৭ টা প্রাণ শত শত মানুষ হাসপাতালে কারাগারে সেই সময়ে কিভাবে একজন মানুষ রিসোর্টে যাবার পরিকল্পনা করতে পারে? জান্নাত আরা ঝর্নার দুই ছেলের ভিডিও গনমাধ্যমে সাক্ষাতকার মামুনুল হকের ভিডিও লাইভ করে তা আবার ডিলিট করে দেয়া তার রহস্য অনেক গভীরে।

এই রহস্য হয়ত সময়ের ব্যাবধানে পুরোপুরি বুঝা যাবে। মামুনুল হকের পূর্বের যত অডিও ভিডিও ভাইরাল হয়েছিলো সব বানানো মিথ্যা বলে প্রচার হলেও তিনি লাইভে এসে বক্তব্য দেয়ার পর এখন আর সেইগুলা মিথ্যা বলে আখ্যায়িত করার কোন সুযোগ আছে কি ? হয়তবা আছে থাকতে পারে তবে অপেক্ষা করতে হবে।

শিশু বক্তা খ্যাত রফিকুল ইসলাম জেলে কেন ? মাইক্রোফোন সামনে পেয়ে অতি উৎসাহী হয়ে কথা বলার কারনে। রফিকুল ইলামের বয়স ২৭ বছর এই বয়সে তার হেকমত ও রাজনৈতিক দক্ষতা কতটুকু ই বা হবার কথা ? যেখানে মামুনুল হক এত বড় বড় ঘটনার পর তিনি নিজেই রিসোর্টে নারী সাথে যাচ্ছেন সেইটা ও ছিল মামুনুল হকের রাজনৈতিক দক্ষতা ও সততার অভাব বটে।

জান্নাতআরা ঝর্নার ডায়েরি যদি নিজের হাতের লিখা হয়ে থাকে ও সেই বাক্তিগত ডায়েরি ওর সাথে থাকবে ছেলের হাতে কেন দিলেন ? সেই ডায়েরীর অনেক কথা গভীরে বিশ্লেষণ করে যদি বলি রিসোর্ট কাণ্ডে জান্নাতআরার হাত থাকতে পারে তা ভুল হবেনা।

About Tahsin Rahman

Check Also

চাঞ্চল্যকর নথি ফাঁস! করোনাকে যা হিসেবে ব্যবহারের পরিকল্পনা ছিল চীনের

সারা বিশ্বে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পেছনে চীনের প্রত্যক্ষ বা পরোক্ষ হাত রয়েছে, এমন অভিযোগ বার …