Breaking News

তবুও আমরা হতাশ নই, থেমে যাইনি। অধিকার আদায়ে গণতন্ত্র, সুশাসন প্রতিষ্ঠার সংগ্রাম চলছে, চলবে

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর তার ফেসবুক পেজে একটা পোস্ট দেন তা হুবহু তুলে ধরা হলঃ বন্ধ ক্যাম্পাসে ছাত্রলীগের নেতা-কর্মীরা হলে থাকছে, টিএসসি, মধুর ক্যান্টিনকে অস্থায়ী কার্যলয় বানিয়ে রাজনৈতিক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

অন্য ছাত্রসংগঠনের জন্য ক্যাম্পাস বন্ধ, লকডাউন! ক্যাম্পাসে একক আদিপত্য বিস্তারে অন্য ছাত্রসংগঠনসমূহের নেতা-কর্মীদের উপর হা’মলা, চাঁ’দাবাজি, টেন্ডারবাজি, নিয়োগ বাণিজ্য, হ’ত্যা,ধ… সহ নানা অপকর্মে নিউজের শিরোনাম হয়ে

ভালো কাজের শিরোনামের চেষ্টায় রোজায় টিএসসিতে সেহরি,ইফতার দিচ্ছে। ভালো কাজ, সাধুবাদ জানাই। কিন্তু অন্যরা কিছু করতে গেলে বাঁধা, হা’মলা!! রোজার আগের দিন বিশ্ববিদ্যালয় এলাকার ভাসামান দোকানদারদের এই খাদ্য সামগ্রী দিয়ে বাসায় ফেরার পথে

২৮ বছর পর অনুষ্ঠিত ডাকসুর নির্বাচিত সমাজসেবা সম্পাদক,ক্যাম্পাসের জনপ্রিয় ছাত্রনেতা আখতারকে তুলে নিয়ে গ্রেফতার দেখানো হয়েছে।
এই হচ্ছে সরকারি দল ও তার অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের ভিন্নমত ও বিরোধীদের প্রতি সহনশীলতা, গণতন্ত্র এবং আইনের শাসনের নমুনা!!!
তবুও আমরা হতাশ নই, থেমে যাইনি। অধিকার আদায়ে গণতন্ত্র, সুশাসন প্রতিষ্ঠার সংগ্রাম চলছে, চলবে।

ভারতের প্রধানমন্ত্রী বাংলাদেশে আগমন এর বিরোধী আন্দোলন সহ সমসাময়িক সকল ইসুতেই বেশ সক্রিয় ছিল ভিপি নুর ও তাদের দল। আটক হয়ে জেল হাজতে আছেন বেশ কিছু নেতা কর্মী। অন্যদিকে আওয়ামীলীগ নিয়ে মন্তব্য করার পর দেশের কয়েকটি জেলায় নুরের বিরুদ্ধে মামলা করা হয়েছে। সেই মামলার জবাবে নুরুল হক নুর বলেন এই রাজনৈতিক মামলা আমি ভিত নয় আমি তা মোকাবেলা করব। আন্দোলন চলবে মানুষের অধিকার আদায়ে আছি থাকব।

গতকাল সোমবার যুব অধিকার পরিষদ ঢাকা মহানগর দক্ষিণের পক্ষ থেকে রোজাদারদের মাঝে ইফতার বিতরণ। সামর্থ্য অনুযায়ী সারা দেশেই ছাত্র, যুব, শ্রমিক অধিকার পরিষদের পক্ষ থেকে অসহায়, দরিদ্রদের মাঝে ইফতার, খাদ্য সামগ্রী বিতরণ চলছে। এছাড়া সারাদেশে যুব অধিকার পরিষদ রোজাদারদের মাঝে ইফতার বিতরণ সহ মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে যাচ্ছে। এই কার্যক্রম সাধ্য অনুযায়ী ছল্বে জানান তারা।

About Tahsin Rahman

Check Also

চক্রের পকেটে ৫ কোটি টাকা, ভিসি ৫০ লাখ!

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে নিয়মনীতির তোয়াক্কা না করে বিদায়বেলায় ১৪১ জনকে নিয়োগ দেওয়া উপাচার্যের বিরুদ্ধে একের পর …