Breaking News

ছবিটি মামুনুল হকের নয়, জেনে নিন আসল তথ্য- গুজবকে না বলুন।

গত কয়েকদিন থেকে সোশ্যাল মিডিয়া ফেসবুক জুড়ে চলছে গুজবের ছড়াছড়ি। গত কয়েকদিন থেকে বেশ কয়েকটি ছবি ভিডিও ফুটেজ ধরা পড়ে যা গুজব মিথ্যা ও এডিট করে চালিয়ে দেয়া হচ্ছে। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে মামুনুল হকের ২০১৫ সালের ছবি” দাবী করে একটি তথ্য ও ছবি ছড়িয়ে পরেছে।

ছবিটি ফেসবুকে পোস্ট করার পর থেকে শেয়ার, কমেন্টসের ঝড় উঠে। কেউ বলছেন সঠিক আবার কেউ বলছেন মিথ্যা এডিট করা। অনেকে পোস্ট করেন এমন ক্যাপশন দিয়ে ছবিটি- ২০১৫ সালে নরেন্দ্র মোদির সাথে মামুনুল হক ও অন্যান্যরা!

তখন চুলকানি কোথায় ছিলো মামুনুর হকদের??? ধর্মের নামে রাজনীতি বন্ধ কর, করতে হবে।। ইসলাম শান্তির ধর্ম… ইসলামের নামে অশান্তি বরদাস্ত করা হবে না! কমেন্টস বক্সে সবাই ছবিটি এডিট করা বলে জানান! rumorscanner পরবর্তীতে রিভার্স ইমেজ সার্চ পদ্ধতিতে দেখা যায়,

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে মামুনুল হকের দাবি করা ছবিটির মুল ছবি মূলত ২০১৯ সালের। ভারতের নয়াদিল্লীতে অবস্থিত একটি ইসকন মন্দিরে বিশ্বের বৃহত্তম ভাগবত গীতা’ উদ্বোধন করতে যাওয়ার সময়ে নরেন্দ্র মোদির ট্রেন যাত্রীদের সাথে কুশল বিনিময়ের সময় ছবিটি তোলা হয়। অর্থাৎ, ২০১৯ সালের নরেন্দ্র মোদির ট্রেনযাত্রীদের সাথে তোলা ছবিকে

এডিট করে সেটিকে মামুনুল হকের সাথে মোদির ২০১৫ সালের ছবি দাবি করা হচ্ছে। সুতরাং, ” ২০১৫ সালে মোদীর সাথে মামুনুল হক ” শিরোনামে প্রচারিত ছবিটি ভুয়া ও গুজব।

About Tahsin Rahman

Check Also

এবার তৃতীয় বিয়ের দাবি মাওলানা মামুনুল হকের

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরীর সেক্রেটারি মাওলানা মামুনুল হক তৃতীয় বিয়ের দাবি …