চায়নিজ রেস্টুরেন্টে খাবারে তেলাপোকা

সিলেট মহানগরীরিতে দিনকা দিন গড়ে উটছে হাই ফাই ডেকোরেশন করা রেস্টুরেন্ট। প্রায় দেখা যায় নাম করা রেস্টুরেন্ট গুলোতে ভ্রাম্মমান আদালত জরিমানা করে। সেইসব রেস্টুরেন্টে সব সময় লম্বা লাইন থাকে। কিন্থু তারা মান নিয়ন্রনে শূন্যের কোটায়।

এর পরও সেইসব রেস্টুরেন্টে খাবার খেতে সবাই যাচ্ছে। উতিচ জেনে শুনে বুঝে খাওয়া। সিলেটে দুটি রেস্টুরেন্টে অ’ভিযান চালিয়ে ২৬ হাজার টাকা জ’রিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, সিলেট।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে দুটি রেস্টুরেন্টে ভ্রাম্যমাণ আ’দা’লত পরিচালনা করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থ।

অ’ভিযানে ‘টাইটানিক’ নামের একটি চায়নিজ রেস্টুরেন্টে ফ্রিজের ভেতরে খাবারে তেলাপোকা ও আল মা’রজান রেস্টুরেন্টে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন, বাসি পচা খাবার সংরক্ষণ ও খাদ্য প্রস্তুুতে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণের দায়ে

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী তাদেরকে ২৬ হাজার টাকা জ’রিমানা করা হয়।অ’ভিযানে রেব-৯, সিলেটের একটি টিম এবং কনজুমা’রস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর প্রতিনিধিরা সহায়তা করেন। শুধু সিলেট নয় সারাদেশে বেশিরভাগ রেস্টুরেন্টে ভেজাল মানের খাদ্য সরবরাহ করা হয় তার পরও দিনের পর দিন লম্বা লাইন থাকে সেইসব রেস্টুরেন্টে। পরিবার নিয়ে খাবার খেতে যাবার আগে একটু যাচাই বাচাই করে গেলে নিজে বাচবেন বাঁচবে পরিবার।

About Tahsin Rahman

Check Also

স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে সাড়ে ৩ ঘণ্টার বৈঠকে যে সব দাবি করেছেন হেফাজত

হেফাজতে ইসলামের সাবেক মহাসচিব নুরুল ইসলাম জিহাদির নেতৃত্বে ১০ সদস্যের প্রতিনিধি দল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান …