Breaking News

আলেমদের উপর হা’মলার প্রতিবাদে যুবলীগের ধর্ম সম্পাদকের পদত্যাগ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ-জয়ন্তী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে

কেন্দ্র করে দেশের আলেম ওলামাদের উপর হা’ম’লা, নি”র্যা’তন ও’ হ”ত্যা’র প্রতিবাদে সিংগাইর উপজেলা আওয়ামী যুবলীগের ধর্ম বিষয়ক সম্পাদক পদ থেকে পদত্যা’গ করেছেন মো: মনির হোসাইন নামে এক যুবলীগ নেতা।

তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রবিবার (২৮ মার্চ) সন্ধ্যায় তার স্বীয় পদ থেকে পতদ্যা’গের ঘোষণা দেন। তার পদত্যা’গ পত্রটি ফেসবুকে পোস্ট করার পর মুহুর্তের মধ্যে ভাইরা’ল হয়ে যায়। এ ঘটনায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

পদত্যাগপত্রটি হুবহু তুলে ধরা হলো:-

বরাবর,

সভাপতি /সা:সম্পাদক,

বাংলাদেশ আওয়ামী যুবলীগ মানিকগঞ্জ জেলা।

বিষয়: সিংগাইর উপজেলার আওয়ামী যুবলীগের ধর্ম বিষয়ক সম্পাদক থেকে পদত্যাগ পত্র।

জনাব, আমি মো:মনির হোসাইন। দীর্ঘদিন যাবৎ সিংগাইর উপজেলা যুবলীগের, ধর্ম বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করে আসছিলাম। আজকে বাংলাদেশের মুসলমানদের মতামত উপেক্ষা করে। ভারতের কসাই,মুসলিম বি’দ্বে’ষী,নরখা’দক,সীমান্ত হ”ত্যা কারী,বাবরী মসজিদ ধ্বংস কা’রী,কাশ্মীর দখ’লদার,যার হাতে লেগে আছে হাজারো মুসলিম ভায়ের র’ক্ত।

সেই দা’ঙ্গাবা’জ ন’রপ’শু নরেন্দ্র মোদি কে, আমন্ত্রণ জানিয়ে,আমার দেশের মুসলিম ভাই ও আলেম উলামাদের উপর যে বর্ব’র হা”ম’লা ও নি”র্যা’তন করে হ”ত্যা করা হয়েছে। আমি একজন মুসলিম হিসেবে তা কখনোই মেনে নিতে পারি না। আগে আমি মুসলিম তারপর আমার দল, মৃ’ত্যুর পর আমার দল আমাকে মু’ক্তি দিবে না।

মুমিনের জন্য ঈমান সবার আগে। ঈমানের ডাক,ঈমানের দাবি ও পয়গাম সবার আগে বিবেচ‍্য। মানুষ হিসেবে জাগতিক ও জীবনিক সকল প্রয়োজন ও প্রসঙ্গের আগে ঈমানের অবস্থান।শিরিকবাদী রাজনীতির,শিরিকের আবর্জনা ছেড়ে,দুনিয়াবাদী,ধর্মশূন্য রাজনীতির বিপক্ষে,দ্বীন ও ঈমানের পক্ষে অবস্থান নিলাম। তাই আমি একজন মুসলিম হিসেবে,আমার ভাইদের ওপর নি”র্যা’ত’ন ও হ”ত্যা’র তীব্র নি’ন্দা ও প্র’তিবা’দ জানিয়ে,স্বজ্ঞানে সুস্থ মুস্তিষ্কে আজ ২৮/০৩/২১ ইং তারিখে, এখন থেকে আমি সিংগাইর উপজেলা আওয়ামী যুবলীগের ধর্ম বিষয়ক সম্পাদকের পদ থেকে পদত্যাগ করলাম।

নিবেদক, মো:মনির হোসাইন।

উল্লেখ্য: ২০১৯ সালের (২০ অক্টোরর) সভাপতি তমিজ উদ্দিন, সিনিয়র সহ-সভাপিত আমজাদ হোসেন, সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন ও এস এম আলমগীর হোসেনকে ১নং যুগ্ম সম্পাদক করে মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলা যুবলীগের পুর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। ঘোষিত ওই কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক মনির হোসেন। এবিষয়ে যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এসএম আলমগীর হোসেন বলেন, মনির হোসেন দীর্ঘ দেড় বছর প্রবাসে থাকায় আমাদের সাথে কোন যোগযোগ নেই। তার পদটি শূন্য কিনা জানা নেই। তার সাথে যোগাযোগের চেষ্টা করে তাকে পাইনি।

About staff reporter

Check Also

হুইপ সামশুল হক চৌধুরীর মা’নবপাচার নিয়ে চাঞ্চল্যকর প্রতিবেদন

হুইপ সামশুল হক চৌধুরীর মা’নবপাচার নিয়ে চাঞ্চল্যকর প্রতিবেদন প্রকাশ করেছিল জাতীয় দৈনিক প্রথম আলো। ‘সামশু …