Breaking News

করোনা পরবর্তী বিশ্বে কম্প্রিহেনসিভ হেল্থ ইনসিওরেন্স প্ল্যান কেন এত জনপ্রিয়?

দীর্ঘ দিন আমাদের অর্থনৈতিক পরিকল্পনায় স্বাস্থ্য বিমা সে ভাবে জায়গা করে নিতে পারেনি।

গোটা বিষয়টি উপেক্ষিত থেকে গিয়েছে। অর্থনৈতিক পরিকল্পনায় হেলথ ইনসিওরেন্সও যে গুরুত্বপূর্ণ স্তম্ভ, সেটিকে অধিকাংশ ব্যক্তি ধর্তব্যের মধ্যে মধ্যে নেননি।

ফলে যেখানে যেখানে নিয়োগকর্তা কর্মীদের জন্য স্বাস্থ্য বিমার সুবিধা দিয়েছেন, কর্মীদের কাছে সেটি একমাত্র ভরসার স্থল হয়ে উঠেছিল। কিন্তু করোনা মহামারি আঘাত করার পরে গোটা পরিস্থিতি আমূল বদলে যায়।

হেলথ ইনসিওরেন্সের প্রয়োজন টের পেতে শুরু করে সাধারণ মানুষ। শুধু তাই নয়, কোন হেলথ ইনসিওরেন্স প্যান তাঁর সামগ্রিক পূরণ করতে পারবে, তা নিয়েও লোকজন এখন চিন্তাভাবনা করতে বাধ্য হয়েছেন। ব্যক্তিগত এবং ফ্যামিলি হেলথ ইনসিওরেন্স কভারের মধ্যে কোনটি বিশেষ প্রাধান্য পেতে পারে, তা নিয়েও এখন সাধারণ মানুষ চিন্তিত।

ManipalCigna Lifetime Health একটি সুসংহত হেলথ ইনসিওরেন্স প্ল্যান। এটি একটি রেগুলার প্রিমিয়াম লাইফটাইম রিনিউয়েবল প্রোডাক্ট। এর আওতায় 50 লক্ষ টাকা থেকে 3 কোটি টাকা পর্যন্ত কভারেজের অপশন পাওয়া যাবে। বিমাকারী ব্যক্তির সমস্ত হেলথ কেয়ার চাহিদার কথা মাথায় রেখে এই প্ল্যানের নকশা করা আছে। এই প্ল্যানের আওতায় 27টি পর্যন্ত গুরুতর রোগের বিশ্বজুড়ে চিকিৎসার বন্দোবস্ত আছে।

About jannatul ferdous

Check Also

মন্ত্রী ভুয়া লকডাউন দিছে-মানুষ খাবে কি ?লাইভ টেলিকাস্টে পথ শিশু

করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি বিবেচনায় চলমান সর্বাত্মক লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। এদিকে লকডাউন …