Breaking News

এক যুগ পর প্রথম সন্তান, কোলে নিতে পারলেন না মা

দীর্ঘ ১২ বছর নিঃ’সন্তা’ন জীবন কা’টিয়ে’ছেন আব্দুল মাজেদ-সাবিতা খাতুন দম্প’তি। অবশেষে সি’জারের মাধ্যমে একটি ছে’লে সন্তান জ’ন্ম দেন সবিতা। কিন্তু ভূ’মি’ষ্ঠের ছয় ঘণ্টা পার না হতেই চু’রি হয়ে যায়

নবজাতকটি। বুকের ধ’ন হা’রিয়ে পাগ’লপ্রায় বাবা-মা।শনিবার বিকেল তিনটার দিকে সিরাজগঞ্জে’র হাটিকুম’রুর সাখাওয়াত এইচ মেমোরিয়াল হাসপাতা’লে এ ঘ’টনা ঘ’টে। কিছুদিন আগে সিরাজগঞ্জ সদর হাসপাতাল থেকে ২৩ দিনের নবজাতক চু’রি হয়। পরপর দুই

নবজাতক ‘চু’রি হওয়ায় জনমনে দেখা দিয়েছে উ’দ্বে’গ আর উ’ৎক’ণ্ঠা।
মাজেদ-সাবিতা দম্পতির বাড়ি জে’লার তাড়াশ উপজে’লার নওগাঁ গ্রামে। প্র’সব বে’দনা নিয়ে শনিবার ভোরে সাখাওয়াত এইচ মেমোরিয়াল হাসপাতা’লে ভর্তি হন সাবিতা।

সকাল ৯টার দিকে সি’জারের মাধ্যমে ছে’লে সন্তান জ’ন্ম দেন তিনি। সি’জারের পর শি’শু ওয়ার্ডে মা ও নবজাতককে রাখা হয়। নবজাতকের নাম রাখা হয় সামিউল। এটিই তাদের প্রথম সন্তান। হাসপাতা’লের সিসিটিভির ফুটেজে দেখা যায়, নবজাতককে কো’লে নিয়ে বসে আছেন তার নানি।

এ সময় শি’শুকে কোলে নিতে চান বোরকা পরা এক নারী। পরে নবজাতককে কোলে নিয়েই দীর্ঘ সময় ঘোরাফেরা করেন ওই নারী। একপর্যায়ে সুযোগ বোঝে শি’শুকে নিয়ে স’ট’কে প’ড়েন তিনি।

নবজাতকের নানি বলেন, ‘বোরকা পরা ওই নারী এসে বললেন- এ হাসপাতা’লেই তার ভাইয়ের ছে’লে হয়েছে। কিন্তু তাকে কো’লে নিতে দিচ্ছেন না। তাই আমা’র নাতিকে কোলে নিতে চাইলে তাকে দেই।

একপর্যায়ে কেউ ডা’কছে বলে আমাকে পা’ঠিয়ে দিয়ে নাতিকে নিয়ে পা’লি’য়ে যান ওই নারী। তাকে আমি চিনিও না’। নবজাতকের বাবা আব্দুল মাজেদ বলেন, আমা’র স্ত্রী’কে শনিবার ভোর তিনটার দিকে হাসপাতা’লে

ভর্তি করা হয়। ১২ বছরের প্রচেষ্টার পর আমা’র প্রথম সন্তান হলো। কিন্তু সন্তানকে কোলেও নিতে পারলাম না। এর আগেই চু”রি হয়ে যায়। আমা’র শাশুড়ি ও শ্যা’লিকার কাছেই শি’শুটি ছিল।

সাখাওয়াত এইচ মেমোরিয়াল হাসপাতা’লের ব্যব’স্থাপনা পরিচালক ডা. মো. রবিউল ইস’লাম বলেন, শি’শুটি তার নানির কোলে ছিল। তার কাছ থেকে একজন নারী কোলে নিয়ে রাখেন। এরপর তিনি কৌ’শলে পা’লি’য়ে

যান। বিষয়টি আম’রা পু’লিশকে জা’নিয়েছি। সলঙ্গা থা’নার ওসি আব্দুল কাদের জিলানী বলেন, ঘ’টনাস্থল পরিদ’র্শন করে সিসিটিভির ফুটেজ সংগ্রহ করা হয়েছে। শি’শুটির স’ন্ধানে কাজ করা হচ্ছে।

About jannatul ferdous

Check Also

আল জাজিরার রিপোর্ট বাংলায়- মোদিবিরোধী বিক্ষোভের পরে বাংলাদেশ ইসলামপন্থী দলটির বিরুদ্ধে

হেফাজতে ইসলামের প্রভাবশালী নেতা গত মাসে ভারতীয় নেতার সাক্ষাতকারের বিরুদ্ধে মারাত্মক বিক্ষোভের জন্য গ্রেপ্তার হওয়া …