Breaking News

এক তামান্নার দায়িত্ব নিতে এতজন! আসলে কে? জাতি জানতে চায় ….

২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস কোর্সের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় মেধাক্রমে ৩১১০তম হয়ে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ দিনাজপুরে ভর্তির সুযোগ পেয়েছেন

সুজানগরের হতদরিদ্র ভ্যানচালকের মেয়ে মোছা. জান্নাতুম মৌমিতা মুন্নী। ভর্তির সুযোগ পেলেও বড় বাধা হয়ে দাঁড়িয়েছে অর্থ। কোথায় পাবেন অর্থ, কে দেবেন অর্থের জোগান- এ শঙ্কায় দিন কাটছে দরিদ্র পরিবারের মেয়ে মুন্নীর।

তবে ইতি মধ্যে মুন্নীর স্বপ্ন পূরণে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে অনেকে৷ গতকাল বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ দিনাজপুর সদর-৩ আসনের সংসদ সদস্য ইকবালুর রহিম পাবনার মেধাবী শিক্ষার্থী মোছা. জান্নাতুম মৌমিতা মুন্নীর মেডিক্যাল কলেজে পড়াশোনার দায়িত্ব নিয়েছেন!

আবার দুইদিন আগে  আওয়ামী লীগের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য সুজানগরের সন্তান কামরুজ্জামান উজ্জল ঘোষণা দিয়েছেন পাবনার সুজানগেরর মোছা. জান্নাতুম মৌমিতা মুন্নীর দায়িত্ব নিবেন!

এদিকে তারজিনা আক্তার তামান্নার পাশে দাঁড়িয়েছেন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। তার সংগঠন টিম পজিটিভ বাংলাদেশের (টিপিবি) পক্ষ থেকে মুন্নীর ভর্তির খরচ বহন করার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

অন্যদিকে অদম্য মেধাবী শিক্ষার্থী মুন্নীর হাতে ভর্তির টাকা হস্তান্তর করেছে ছাত্র ও যুব অধিকার পরিষদ। প্রতিশ্রুতি অনুযায়ী মুন্নীর ভর্তির খরচ দেন ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরা।

কিন্তু বাস্তবে কে মুন্নীর লেখা পড়ার সমস্ত দায়িত্ব নিচ্ছেন বা নিবেন অথবা কত দিনের জন্য নিচ্ছেন এমন কোন সত্যতা পাওয়া যায়নি! কোন কিছু ভাইরাল হলে অনেকেই সাহায্য করার জন্য এগিয়ে যান, কিন্তু বাস্তবে কয়জন থাকে পিছনে সেটাই বুঝার কথা!

অতিতে আমরা দেখেছি, একটি টপিক ভাইরাল হলে বেশ কয়েকজন নিজেদের জনপ্রিয়তার বা নিজেরা ভাইরাল হতে সহযোগিতা করার জন্য এগিয়ে যান, কিন্তু তারা কি প্রকৃত পক্ষেই সহযোগিতা করেন নাকি শুধু জনপ্রিয়তা অর্জন করতেই সহযোগিতার হাত বাড়িয়ে দেন?

আসলেই জাতি জানতে চায়, কে দায়িত্ব নিচ্ছেন বা সহযোগিতা করছেন মোছা. জান্নাতুম মৌমিতা মুন্নীকে! মনে রাখতে হবে, শুধু নিউজ পোর্টালে ভাইরাল হওয়া যেন আমাদের উদ্দেশ্য না হয়! উদ্দেশ্য রাখতে হবে, আমাদের সহযোগিয়ায় কারও জীবন যেন পরিবর্তন হয়ে যায়! সেটাই হবে আমাদের জীবনের বড় সার্থকতা!

About staff reporter

Check Also

এটাকি পুলিশি রাষ্ট্র হয়ে গেছে নাকি- বলা যুবকের সাথে হা’তাহাতি, ৩ পুলিশ শা’স্তিমূলক ক্লোজড

সোশ্যাল মিডিয়া জুড়ে ভাইরাল সেই ভিদিওতে দেখা যায় একজন যুবকের সাথে কয়েকজন পুলিশ হা’তাহাতি করতে …