Breaking News

অবশেষে ছাড়া পেলেন শিশুবক্তা রফিকুল ইসলাম

আজ রাজধানীর মতিঝিলে যুব অধিকার পরিষদের আন্দোলন চলাকালে পুলিশের হাতে আটক শিশুবক্তা হিসেবে আলোচিত রফিকুল ইসলাম মাদানীকে ছেড়ে দিয়েছে পুলিশ।

আজ বৃহস্পতিবার (২৫ মার্চ) দুপুরে তাকে আটকের পর বিকাল ৫টার দিকে তাকে পল্টন থানা থেকে মুক্তি দেওয়া হয়।এদিকে রফিকুল ইসলাম মাদানীর সাথে থাকা আবু বকর

সিদ্দিক নামে এক ব্যক্তি তার ফেসবুক আইডি থেকে একটি ভিডিও বার্তার মাধ্যমে এই তথ্য নিশ্চিত করেন।এ সময় ভিডিওতে দেখা যায়, গাড়িতে মাদানী বসে আছেন। এসময় আবু বকর সিদ্দিক জানান আজ মাদানীর মাদ্রাসার বাৎসরিক মাহফিল।

উনি অনেক ক্লান্ত।এ সময় মাদানী বলেন, আল্লাহর কাছে শুকরিয়া। সবাই উনার হুকুমে হয়। আমি আলহামদুলিল্লাহ ভাল আছি। সব বিষয়ে পরে কথা হবে। আমি এখন অনেক ক্লান্ত।

আরোও পড়ুন:এক ডজন কলার দাম কত হতে পারে? বড়জোর ১০০ টাকা। কিন্তু লন্ডনের একটি দোকানে সম্প্রতি পাঁচ থেকে ছ’টি কলার দাম রাখা হলো ১ হাজার ৫৯৯ পাউন্ড। বাংলাদেশী মুদ্রায় প্রায় ১ লাখ ৮৭ হাজার টাকা!

জানা গেছে, শ্যামব্রে বার্নস নামের এক মহিলা সম্প্রতি এম অ্যান্ড এস স্টোরে কিছু জিনিস কিনতে গিয়েছিলেন। স্টোরটিতে নিজের প্রয়োজনীয় কিছু জিনিস কেনেন। যার দাম চার পাউন্ড। এরপর কয়েকটি কলাও কেনেন।

যার আনুমানিক মূল্য ১ পাউন্ড হওয়ার কথা ছিল। পরবর্তীতে কাউন্টারে গিয়ে বিল মেটান। তবে পাঁচ পাউন্ড নয়, দেখা যায় তার বিল হয়েছে ১ হাজার ৫৯৯ পাউন্ড। বিষয়টি খেয়াল না করেই তাড়াহুড়োর কারণে সেই টাকাটি

‘অ্যাপেল পে’-র মাধ্যমে দিয়ে দেন তিনি। কিন্তু এরপরই তিনি বিষয়টি লক্ষ্য করেন তিনি। বুঝতে পারেন, ভুলবশত বা অন্য কোনও কারণেই হোক, তাকে বেশি অর্থ দিতে হয়েছে। তিনি ওই কলা ফেরত দিতে চান।

কিন্তু স্টোর থেকে জানিয়ে দেয়া হয়, তারা ওই টাকাটি ফেরত দিতে পারবেন না।
পরবর্তীতে অবশ্য স্টোরের পক্ষ থেকে জানানো হয়, এটা একটা অনিচ্ছাকৃত ভুল। ওই মহিলাকে ক্ষতিপূরণও দেয়া হবে।

তবে এই প্রথম নয়, এর আগে ২০১৯ সালে ম্যাঞ্চেস্টারের হোটেলে এক অস্ট্রেলিয়ান ব্যক্তিকে এক বোতল বিয়ারের জন্য প্রায় ৫৬ লাখ ৮৮ হাজার টাকা বিল দিতে বলা হয়েছিল।

এমনকী বলিউড অভিনেতা রাহুল বোসকে মুম্বইয়ের একটি হোটেলে দু’টি কলার জন্য প্রায় ৫১৮ টাকা দাম দিতে হয়েছিল। ঘটনাটি নিয়ে বিতর্কও কম হয়নি।

About jannatul ferdous

Check Also

আল জাজিরার রিপোর্ট বাংলায়- মোদিবিরোধী বিক্ষোভের পরে বাংলাদেশ ইসলামপন্থী দলটির বিরুদ্ধে

হেফাজতে ইসলামের প্রভাবশালী নেতা গত মাসে ভারতীয় নেতার সাক্ষাতকারের বিরুদ্ধে মারাত্মক বিক্ষোভের জন্য গ্রেপ্তার হওয়া …