সুপ্রিম কোর্টের আইনজীবী হলেন ছাত্রলীগ সভাপতি জয়

দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টে আইন পেশায় কাজ করার অনুমতি পেয়েছেন ৩০৫২ জন আইনজীবী। তাদের মধ্যে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়ও রয়েছেন।

শনিবার (১৩ আগস্ট) দুপুরে এই ফলাফল প্রকাশ করা হয়। ভাইভায় উপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে পাসের হার শতকরা ৯৭ ভাগ বলে জানা গেছে। গত বছরের ৩১ ডিসেম্বর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। লিখিত পরীক্ষায় ৩ হাজার ৩৮৬ জন উত্তীর্ণ হন।

২০১৮ সালের ২৩ ডিসেম্বর বার কাউন্সিলের সনদ লাভ করেছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগে পড়াশোনা করা ছাত্রলীগের সভাপতি জয়। অবশ্য সাংগঠনিক ব্যস্ততার কারণে আইন পেশায় এখনও সময় দেয়ার সুযোগ হয়নি তার।

এদিকে ফলাফল প্রকাশের পর ছাত্রলীগের নেতাকর্মীরা জয়কে অভিনন্দন জানাচ্ছেন। ঢাকা কমার্স কলেজ থেকে এইচএসসি পাসের পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে ভর্তি হন জয়।

বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলে ছাত্রলীগের উপ-আইনবিষয়ক সম্পাদক এবং পরবর্তীতে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। এরপরই তার জায়গা হয় কেন্দ্রীয় কমিটিতে।

সোহাগ-জাকির কমিটিতে আইনবিষয়ক সম্পাদক পদে ছিলেন তিনি। আইন বিষয়ে অধ্যায়নের পর তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনোলজি বিভাগে মাস্টার্স করেছেন।

Leave a Reply

Your email address will not be published.