৬০ ছাত্রীর গোসলের ভিডিও ফাঁস, উত্তাল বিশ্ববিদ্যালয়

চাঞ্চল্যকর অভিযোগে তোলপাড় ভারতের পাঞ্জাবের চণ্ডীগড় বিশ্ববিদ্যালয়। সেখানকার এক ছাত্রীর বিরুদ্ধে হোস্টেলের বাকি ছাত্রীদের ভিডিও ছড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে।

এমন অভিযোগ চাউর হতেই বিশ্ববিদ্যালয়ে রাতভর আন্দোলন করে শিক্ষার্থীরা। রোববার এই ঘটনায় এফআইআর দায়ের হয়েছে। পুলিশ অভিযুক্ত ছাত্রীকে গ্রেফতার করেছে।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, অভিযোগ উঠেছে, মেয়েদের হোস্টেলে ৬০ জন ছাত্রীর গোসলের গোপন ভিডিও করা হয়। এক ছাত্রী এসব ভিডিও করে পরিচিত ছাত্রদের কাছে এমএমএস বানিয়ে ভাইরাল করে দেন। এমনকি এসব ভিডিও সামাজিক মাধ্যমেও ছড়িয়ে দেওয়া হয়েছে।

এই ঘটনা নজরে আসতেই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায় পাঞ্জাবে মোহালির চণ্ডীগড় বিশ্ববিদ্যালয়ে। রাতভর চলে বিক্ষোভ। ভিডিওতে থাকা আট ছাত্রী আত্মহ’ত্যার চেষ্টা করে বলে খবর। তার মধ্যে একজনের অবস্থা গুরুতর বলেও জানা যায়।

তবে মোহালি পুলিশ প্রধান বিবেক সোনি ছাত্রীদের আত্মহ’ত্যার বিষয়টি অস্বীকার করেন। তিনি জানিয়েছেন, ‘হোস্টেলের মেডিক্যাল রেকর্ড অনুযায়ী কোনো ছাত্রীর আত্মহ’ত্যার চেষ্টার ঘটনা ঘটেনি।

বিষয়টি নিয়ে অনেক গুজব ছড়াচ্ছে। দয়া করে গুজবে কান দেবেন না। এক ছাত্রী অন্য সহপাঠীদের ভিডিও তুলে ছড়িয়ে দেওয়ার অভিযোগ আমরা পেয়েছি। ফরেনসিক এভিডেন্স সংগ্রহ করা হয়েছে।’

গভীর রাতে চণ্ডীগড় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ঘেরাও করে এবং ‘উই ফর জাস্টিস’ স্লোগান দিতে থাকে শিক্ষার্থীরা। পরিস্থিতির অবনতি হওয়ার আগে পুলিশে খবর দেওয়া হয়। শিক্ষার্থীদের অভিযোগ, প্রথমে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পুরো বিষয়টিকে ধামাচাপা দেওয়ার চেষ্টা করছিল।

তবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এসব অভিযোগ অস্বীকার করেছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দাবি, ওই ছাত্রীর মোবাইল পরীক্ষা করে শুধু একটিই ভিডিও পাওয়া গিয়েছে।

যা ওই ছাত্রীর নিজের ঘনিষ্ঠ মুহূর্তের ভিডিও। যা সে তার সিমলার বয়ফ্রেন্ডকে পাঠিয়েছিল। ওই ভিডিওয় সামাজিক মাধ্যমে ফাঁস হয়েছে। এছাড়া আর কোনো ভিডিও ওই মোবাইলে মেলেনি।

ঘটনায় উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান। তিনি বলেন, ‘ভীষণই দুঃখজনক ঘটনা। আমাদের কন্যারা আমাদের গর্ব। চণ্ডীগড় বিশ্ববিদ্যালয়ের এই ঘটনার উচ্চ পর্যায়ের তদন্তে নির্দেশ দিচ্ছি। যেই দোষী হোক না কেন তার বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার আর্জি জানাচ্ছি। প্রশাসনের সঙ্গে যোগাযোগ রাখছি । সবাইকে একটাই আর্জি গুজবে কান দেবেন না।’

Leave a Reply

Your email address will not be published.