যে কারণে ভেঙে দেওয়া হলো সাবেক এমপি গোলাম মাওলা রনির বাড়ি

সরকারি জমিতে অবৈধভাবে বাড়ি নির্মাণ করায় পটুয়াখালী-৩ আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) গোলাম মাওলা রনির গলাচিপা উপজেলার উলানিয়া

বাজারের দোতলা বাড়িটি উচ্ছেদ করা হয়েছে। মঙ্গলবার (১৯ জুলাই) সকালে পটুয়াখালী জেলা প্রশাসন অভিযান চালিয়ে বাড়িটি ভেঙে দিয়েছে।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি উলানিয়া বন্দরে চান্দিভিটার জমি এক বছর মেয়াদি বন্দোবস্ত নিয়ে অবৈধভাবে

পাকা স্থাপনাসহ দ্বিতল ভবন নির্মাণ করে বসবাস করে আসছেন। সরকারি জমি থেকে তার স্থাপনা সরিয়ে নিতে একাধিকবার নোটিশ দিলেও কোনো পদক্ষেপ নেননি। তাই মঙ্গলবার সকালে জেলা প্রশাসন উচ্ছেদ অভিযান চালায়।

গলাচিপা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আশিষ কুমার বলেন, পটুয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ের সিনিয়র সহকারী সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল কাইয়ুমের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। উলানিয়া বাজারের ১৫-২০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এতে প্রায় ৩০ শতক সরকারি জমি দখলমুক্ত হয়েছে।

গোলাম মাওলা রনি বলেন, ‘এটা মূলত আমার বাবার বাড়ি। ১৯৬০ সাল থেকে আমরা এখানে বসবাস করছি। এ সংশ্লিষ্ট বিষয়ে হাইকোর্টে একটি রিট দাখিল করা হয়েছে। এরপরও কীভাবে তারা আমার ঘরবাড়ি উচ্ছেদ করেছে তা জানি না। বুধবার আদালতকে বিষয়টি জানাবো।

Leave a Reply

Your email address will not be published.