৪৭ কোটি টাকা লুটপাট করলেন একাই!

সংবাদ: মিথ্যা কার্যাদেশ দেখিয়ে ঋণের নামে ৪৭ কোটি টাকা আত্মসাতের অভিযোগে কুমিল্লার বুড়িচং থানার পিরযাত্রাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান

মো. জাকির হোসেনকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার (১৭ জানুয়ারি) দুদক সচিব মো. মাহবুব হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন,

তাকে এর আগের দিন সোমবার দিবাগত রাতে নিজ বাসা থেকে গ্রেপ্তার করা হয়। তাকে গ্রেপ্তারে সংস্থাটির উপপরিচালক মো. ফজলুল হকের নেতৃত্বে একটি টিম গোয়েন্দা অভিযান চালায়।

দুদকের উপপরিচালক ও জনসংযোগ কর্মকর্তা আরিফ সাদেক জানান, প্রাথমিক অনুসন্ধানে মেসার্স জাকির এন্টারপ্রাইজের মালিক জাকির হোসেনের বিরুদ্ধে ঋণ আত্মসাতের প্রমাণ মেলে।

চট্টগ্রাম সিটি করপোরেশনের পোর্ট কানেকটিং রোডের টেন্ডারে জালিয়াতি করে কার্যাদেশ বের করেন তিনি। পরে তার বিপরীতে ব্যাংক থেকে ঋণ গ্রহণ করেন। ব্যাংকের সেই টাকা আত্মসাৎ করেন জাকির হোসেন।

এ ঘটনায় অনুসন্ধানে নামে দুদক। অনুসন্ধান শেষে ২০২২ সালের মে মাসে জাকির হোসেনসহ মোট আটজনের বিরুদ্ধে দুটি পৃথক মামলা করে দুদক। তিনি জানান, আসামি কার্যাদেশ দেখিয়ে কুমিল্লার ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি) থেকে ৪৭ কোটি টাকা ঋণ গ্রহণ করেন। সেই কাজের বিল ওঠালেও তা ব্যাংকে জমা না দিয়ে সম্পূর্ণ টাকা আত্মসাৎ করেন তিনি।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *