চীন থেকে সিলেটে ‘স্ত্রী’, স্বামীর লাশ নিতে- করলেন মামলাও

স্টাফ রিপোর্টারঃ সিলেটে স্বদেশীর ছু’রি’কা’ঘা’তে খু’ন হওয়া চীনা নাগরিক উই ওনটোর (৪৮) লা’শ তার স্ত্রী ওয়াং কিউ আই ইউজিংয়ের কাছে হস্তান্তর করা হয়েছে। ম’য়নাতদন্ত শেষে বৃহস্পতিবার ওনটোর লা’শ হস্তান্তর করা হয়।

এর আগে ওয়াং কিউ আই ইউজিং বুধবার রাতে সিলেট আসেন। পরে তিনি ওনটোর সহকর্মী ‘’খু’নি’ জো চাওকে আ’সামি করে সিলেট কোতোয়ালি মডেল থানায় একটি হ’ত্যা মা’মলা দা’য়ের করেন।

তবে উই ওনটোর লা’শ দেশে নিতে এক সপ্তাহ সময় লাগতে পারে বলে জানিয়েছে পুলিশ। এর আগ পর্যন্ত লা’শটি সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হা’সপাতালের হি’মাগারে রাখা হবে। মঙ্গলবার সকালে সিলেটের পাঠানটুলা এলাকার

নিবাস-বি-১১-৯ নম্বর বাসা থেকে উই ওনটোর লা’শ উ’দ্ধার করে পুলিশ। উই সিলেটের কুমারগাঁও বিদ্যুৎ প্লান্টে কাজ করতেন। সেদিন উই ওনটোর লা’শের সঙ্গে জো চাও নামের আরেক চীনা শ্রমিককে ছু’রি’কা’হ’ত অবস্থায় উ’দ্ধার করা হয়।

তারা একই বাসায় থাকতেন। মামলায় জো চাওকে আ’সামি করা হয়েছে। জো বর্তমানে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হা’সপাতালে পু’লিশের পা’হারায় চি’কিৎসাধীন রয়েছেন।

সিলেট কোতোয়ালি মডেল থানার ওসি এসএম আবু ফরহাদ জানান, বৃহস্পতিবার সকালে চীনা নাগরিক উই ওনটোর লা’শের ম’য়নাতদন্ত শেষে সিলেটে আসা স্ত্রীর কাছে লা’শ হস্তান্তর করা হয়েছে। এখন সব কাগজপত্র তার স্ত্রী দূতাবাসে জমা দেবেন এবং সব আইনি প্রক্রিয়া শেষে লা’শ দেশে নিয়ে যাওয়ার অনুমতি মিলবে। এসব প্রক্রিয়ায় সপ্তাহখানেক সময় লেগে যেতে পারে বলে তিনি জানান।