সাকিবের অপরাজিত ৮১ রানে বরিশালের সংগ্রহ ১৭৭

ব্যাট হাতে চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দুর্দান্ত ফর্মে আছেন জাতীয় দলের টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। এবারের আসরে নিজের দ্বিতীয় ফিফটি তুলে নিয়েছেন ফরচুন বরিশালের এই অধিনায়ক।

সাকিবের অপরাজিত ৮১ রানের আক্রমণাত্মক ইনিংসের ওপর ভর করে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ৬ উইকেট হারিয়ে ১৭৭ রানের সংগ্রহ দাঁড় করিয়েছে বরিশাল। টানা তৃতীয় হার ঠেকাতে হলে কুমিল্লাকে আজ (১৪ জানুয়ারি) ১৭৮ রান তুলতে হবে।

ঢাকা পর্বে টানা দুই হার নিয়ে চট্টগ্রামে এসেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। হ্যাটট্রিক হার ঠেকানোর জন্য দলটি ৫ পরিবর্তন এনেছিল একাদশে। এর মধ্যে খেলা শুরু হওয়ার কিছুক্ষণ আগে দলে আনে মোহাম্মদ রিজওয়ানকে। অন্যদিকে টানা দুই জয়ে বরিশাল কিছুটা নির্ভারই আছে আজকের ম্যাচে।

চট্টগ্রামে আজ জেতার লক্ষ্যে টসে জিতে আগে বরিশালকে ব্যাটিংয়ে পাঠায় কুমিল্লা। আগে ফিল্ডিং নিয়ে শুরু ভালোই করে ইমরুল কায়েসের দল।

প্রথম পাওয়ারপ্লেতে বরিশালের দুই উইকেট তুলে নেয় কুমিল্লার বোলাররা। এরমধ্যে ওপেনিং করতে নামা মিরাজকে ৬ রানের বেশি করতে দেননি তানভীর ইসলাম। তিনে নেমে চতুরঙ্গ ডি সিলভা আক্রমণাত্মক ক্রিকেট খেলতে থাকেন।

১২ বলে ২টি করে চার-ছয়ে ২১ রান করা চতুরঙ্গকে ফেরান নাঈম হাসান। আরেক ওপেনার আনামুল হক বিজয় ২০ রান করতে পারেন মাত্র।

চারে নেমে শুরু থেকে আগ্রাসী ব্যাটিং করতে থাকেন বরিশালের অধিনায়ক সাকিব। তাকে অবশ্য যোগ্য সঙ্গ দিতে থাকেন ইব্রাহিম জাদরান। এই ব্যাটসম্যানকে ৫০ রানের জুটি গড়েন সাকিব। ইব্রাহিম ২৭ রান করে ফিরলে ভাঙে জুটিটি।

এরপর কেউই আরও সাকিবকে যথার্থ সঙ্গ দিতে পারেননি। তবে সাকিব একপ্রান্তে উইকেট আগলে রেখে আক্রমণ চালিয়ে যান। শেষ পর্যন্ত ৪৫ বলে ৮ চার ও ৪ ছয়ে ১৮০ স্ট্রাইক রেটে ৮১ রান করে অপরাজিত থাকেন সাকিব।

এর আগে সিলেটের বিপক্ষেও সাকিবের এমন আগ্রাসী ব্যাটিং দেখা গেছে। সেই ম্যাচে ৩২ বলে ৭টি চার ও ৪ ছয়ে সাকিব করেছিলেন ৬৭ রান।

কুমিল্লার পক্ষে তানভীর ইসলাম ৩৩ রানের বিনিময়ে ৪ উইকেট নেন। এছাড়াও নাঈম ও খুশদিল ১টি করে উইকেট শিকার করেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *