১১ বছর পর আশরাফুলের ‘গোল্ডেন সিক্স’

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। ক্রিকেটের পাশাপাশি অভিনয়েও দেখা গেছে তাকে। ২০১০ সালে ‘টি-টোয়েন্টি’ নামের একটি খণ্ড নাটকে অভিনয় করেছিলেন তিনি।

দীর্ঘ ১১ বছর পর ফের একটি ধারাবাহিক নাটকে অভিনয় করছেন আশরাফুল। নাটকটির নাম ‘গোল্ডেন সিক্স’। তারিক মুহাম্মদ হাসানের রচনা ও পরিচালনায় বৃহস্পতিবার (২৫ নভেম্বর) থেকে রাজধানীর কয়েকটি লোকেশনে নাটকটির শুটিং শুরু হয়েছে।

এতে আশরাফুল ছাড়াও নাট্যাঙ্গনের জনপ্রিয় এক ঝাঁক মুখকে দেখা যাবে। নির্মাতা জানান, ক্রিকেটের গল্প নিয়েই নির্মিত হচ্ছে ‘গোল্ডেন সিক্স’। এতে এ্যাশ চরিত্রটি একজন টপ ক্রিকেটারের। চরিত্রটির জন্য আমাদের আশরাফুলের মতো একজন ক্রিকেটার দরকার ছিল।

ফলে দীর্ঘদিন ধরে চরিত্রটি নিয়ে তার সঙ্গে আলাপ আলোচনা চলছিল। অবশেষে চরিত্রটি আশরাফুল ভাই করছেন। অন্যদিকে আশরাফুল বলেন, ‘তারিক ভাইয়ের পরিচালনায় এর আগেও নাটকে অভিনয় করেছিলাম।

প্রথমবার সেভাবে বুঝতেই পারিনি অভিনয় কেমন করে করতে হয়। কিন্তু এবার অনুশীলনও করতে হয়েছে। চরিত্রটি কীভাবে ফুটিয়ে তোলা যায়, তা নিয়ে পরিচালকের সঙ্গে অনেকবার কথা বলেছি। আশা করছি পরবর্তী পর্বগুলোর শুটিং পরিকল্পনা মতোই হবে।’

নাটকটিতে গ্রামের একজন ক্রিকেটারের চরিত্রে দেখা যাবে যাহের আলভিকে, পলি চরিত্রে থাকছেন শাহতাজ, ক্রিকেটারের অন্ধভক্ত হিসেবে রয়েছেন রোকাইয়া জাহান চমক। এ ছাড়াও বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করছেন শরাফ আহমেদ জীবন,

মুকিতা জাকারিয়া, ডা. এজাজ, ফারুক, আহমেদ, সুমন পাটোয়ারি, তারেক স্বপন, শরিফ খান দিলু ও সোহেল খানসহ অনেকেই।উল্লেখ্য, ‘গোল্ডেন সিক্স’ নাটকটি শিগগিরই বেসরকারি জনপ্রিয় টেলিভিশন চ্যানেল আরটিভিতে প্রচার হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *