যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা ষড়যন্ত্রকারীদের ৩ বছরের ফসল: আইজিপি

যুক্তরাষ্ট্রর নিষেধাজ্ঞা ষড়যন্ত্রকারীদের ৩ বছরের ফসল বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) রাতে নিউ ইয়র্কের গুলশান ট্যারেসে এক নাগরিক সংবর্ধনায় তিনি এ কথা বলেন।

বেনজীর আহমেদ বলেন, নিষেধাজ্ঞার জন্য আমি আমেরিকান সরকারকে দায়ী করবো না। কারণ, এটা ষড়যন্ত্রকারীদের তিন বছরের ফসল। এরজন্য বাংলাদেশিদের একটি চক্রের নিয়োগ দেওয়া চারটি লবিং ফার্ম কাজ করেছে। এটা ১০০ মিলিয়নের প্রজেক্ট। এই নিষেধাজ্ঞা হলো তার ফলাফল। এর সঙ্গে সত্যের কোনও সম্পর্ক নেই।

তিনি বলেন, তারা অভিযোগ করেছে, ২০০৯ সাল থেকে নাকি র‌্যাব কর্তৃক ৬০০ লোক গুম হয়েছেন। অথচ আমি র‌্যাবে ঢুকেছিলাম ২০১৫ সালে। তাহলে আমাকে কেন ওই তালিকায় নেওয়া হয়েছে? বিষয়টা কী এরকম- বেটা তুই করোনি, তোর দাদা করেছে, এই জন্য তুই দায়ী?

আইজিপি বলেন, এই ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সবাইকে লড়াই করতে হবে। সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। এই তথ্য সন্ত্রাসের বিরুদ্ধে দাঁড়ান। সামনে কিন্তু আরও সমস্যা আসতে পারে।

উল্লেখ্য, মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে গত বছরের ৯ ডিসেম্বর র‌্যাবের সাবেক ও বর্তমান ৭ কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা দেয় যুক্তরাষ্ট্রের ট্রেজারি ডিপার্টমেন্ট (রাজস্ব বিভাগ) ও পররাষ্ট্র দফতর।

Leave a Reply

Your email address will not be published.