যা বললেন পদ্মা সেতু থেকে নদীতে ঝাঁপ দেওয়া সেই যুবকের মা -
Sunday , 21 August 2022 | [bangla_date]

যা বললেন পদ্মা সেতু থেকে নদীতে ঝাঁপ দেওয়া সেই যুবকের মা

প্রতিবেদক
Jannatul
August 21, 2022 3:15 pm

সংবাদ: জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধু’র সমাধিতে ফুল দিতে না পেরে পদ্মা সেতু থেকে নদীতে ঝাঁপ দেন নুরুজ্জামান (৩৮)।

সোমবার (১৫ আগস্ট) দুপুর ২টা ৪০ মিনিটের দিকে এ ঘটনা ঘটে। সন্তানের মৃত্যুর খবর শুনে ঢাকায় ছুটে যান নুরুজ্জামানের মা হেলেনা বেগম।

সন্তানের লাশের জন্য ৬ দিন প্রতীক্ষা করে শনিবার (২০ আগস্ট) সন্ধ্যায় তিনি বাড়ি ফিরেন হেলেনা বেগম। শূন্য হাতে বাড়ি-ফেরায় স্বজনদের মধ্যে শোকের মাতম শুরু হয়।

হেলেনা বেগম যুগান্তরকে বলেন, আমার ছেলে ঝাঁপ দিতে পারে না। সে তাহাজ্জুতের নামাজসহ পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে। গাড়ি থেকে তাকে নদীতে ফেলে হত্যা করা হয়েছে। তিনি তার ছেলের হত্যাকাণ্ডের বিচারের দাবি জানান তিনি।

মাওয়া নৌ-পুলিশ ফাঁড়ির অফিসার ইনচার্জ ওয়াহিদুজ্জামান যুগান্তরকে জানান, ভিডিও ফুটেজে হত্যাকাণ্ডের কোনো আলামত আমরা এখনো পাইনি। ঘটনার তদন্ত চলছে।

নুরুজ্জামান ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ডৌহাখলা ইউনিয়নের চুড়ালী গ্রামে মৃত আব্দুল খালেকের পুত্র। চার ভাই আর তিন বোনের মাঝে সে তৃতীয়। প্রায় ১৫ বছর যাবত নারায়ণগঞ্জের কাঁচপুর এলাকায় পোশাক কর্মী হিসেবে কর্মরত ছিলেন।

তার বড় ভাই শাহজাহানও দাবি করেন, তার ভাইকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

তিনি বলেন, লাইভে পোশাক কর্মীদের জীবন ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে সুন্দর সুন্দর কথা বলেছেন। ফুল দিতে না পারায় ক্ষোভ প্রকাশ করেছেন। তবে এ জন্য মরে যেতে পারেন না, তাকে মেরে ফেলা হয়েছে।

নুরুজ্জামানের ছোট ভাই আবুল কাসেম যুগান্তরকে জানান, সে মরতে পারে না। তাকে পানিতে ফেলে মারা হয়েছে। জড়িতদের বিচার চাই। জানা যায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিতে যান পোশাক কর্মী নুরুজ্জামান। সরকারি বিধিবিধানের জন্য বঙ্গবন্ধুর সমাধিতে ফুলের তোড়া তিনি দিতে পারেন নাই। এতে ক্ষুব্ধ হয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচণ্ড ক্ষোভ আর আক্ষেপ জানান নুরুজ্জামান।

ভিডিওতে তিনি বলেন, এখানে (বঙ্গবন্ধুর সমাধি) শুধু দেখলাম মন্ত্রী, মিনিস্টার তারাই শুধু! আর তাদের কিছু লোক আর শুধু প্রশাসন। তারাই কি দেশের সবকিছু? তারাই কি শুধু দেশে ভূমিকা রাখে? আমাদের কি কিছুই ভূমিকা নাই? সরকার নিজে বলেছে, ৮০ শতাংশ অর্থ আয় হয় গার্মেন্টস থেকে। গার্মেন্টস পোশাক শ্রমিকদের শ্রম দিয়ে। তাদের ভূমিকা কোথায় গেল? তাদের অধিকার চাই, তাদের স্বাধীনতা চাই।

ওই ভিডিও বক্তব্যে আরও বলেন, আমি সাধারণ একজন মানুষ। আমার কথার দাম দিতেও পারেন, নাও দিতে পারেন। কিন্তু আমি মনে করি, বিষয়টা একদম ছোটখাটো না, বিষয়টা অনেক জটিল। স্বাধীন দেশে আমরা যদি মনের আবেগ প্রকাশ করতে না পারি, দম বন্ধ হয়ে মারা যাওয়ার মতো লাগতেছে। এতকিছু থাকতেও মনে হচ্ছে কিছুই নাই। যেখানে আমার সম্মান নাই, আমার স্বাধীনতা নাই।

ভিডিওতে তিনি বলেন, জাতির পিতা সবার পিতা সমতুল্য। তাই তার ডাকে সবাই সাড়া দিয়েছিল। বঙ্গবন্ধুকে কিন্তু বন্ধু হিসেবে তাকে সম্মান দিতে পারলাম না। ফজরের নামাজ পড়ে বেশি টাকা গাড়ি ভাড়া দিয়ে এসেছি। এ কষ্টের দাম কে দিবে? এ ত্যাগ স্বীকার কার জন্য? জাতির পিতার প্রতি আমাদের ভালোবাসা কি মিথ্যা? নাকি আরও কিছু করে দেখাতে হবে? আমার পিতা শুধু একটি সংসার দেখেছেন। জাতির পিতা সবার সংসার দেখেছেন। পুরো দেশের জন্য জান (জীবন) দিয়েছেন। জাতির পিতার প্রতি আমাদের এই ভালোবাসা কি মিথ্যা? আমার আর বলার মতো ভাষা নাই। কষ্টে আমার বুক ফাইট্টা যাইতেছে।

এদিকে মাওয়া নৌ-পুলিশ ফাঁড়ির অফিসার ইনচার্জ ওয়াহিদুজ্জামান জানান, নিখোঁজ নুরুজ্জামানকে উদ্ধারে নৌ-পুলিশ, ফায়ার সার্ভিসের ডুবুরি দল এবং সেনাবাহিনীর সদস্যরা কাজ করছেন। পদ্মা সেতুর ৮ নম্বর পিলার থেকে ২৬ নম্বর পিলারের চারপাশে খোঁজ করা হয়েছে। এছাড়াও পদ্মা নদীর বিভিন্ন অংশে তল্লাশি চলছে।

তিনি আরও জানান, প্রাইভেটকারসহ চালক আজিজুল ইসলাম এবং নুরুজ্জামানের বন্ধু ওমর ফারুককে ঘটনায় জড়িত সন্দেহে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে।

সর্বশেষ - রাজনীতি

আপনার জন্য নির্বাচিত

নানাকে আটকে মমতাজ বেগমকে বিয়ে করেছিলেন কবি জসীমউদ্দীন

হানিমুন থেকে ফিরেই পূর্ণিমার সুখবর

সুন্দরী হলে তো বর্গা, হল তো হল নয় যেন পতিতালয়। নিজ অভিজ্ঞতা থেকে লিখেছেন সাবেক ইডেন ছাত্রী

সুপ্রিম কোর্টের আইনজীবী হলেন ছাত্রলীগ সভাপতি জয়

এমপি পরিবারের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার, মামলা করলেন ইশরাক

পররাষ্ট্রমন্ত্রী ছাত্রাবস্থায় আইয়ুব খানের ছাত্র সংগঠন করতেন, আরোও গোপন তথ্য জানালেন রিজভী

আ.লীগের বর্ধিত সভায় হট্টগোল, এমপির দিকে পানির বোতল নিক্ষেপ

দল থেকে অব্যাহতি, সংসদ সদস্য পদ থাকবে কি না, যা জানা গেল

লাইফ সাপোর্টে সেব্রিনা ফ্লোরা

পররাষ্ট্রমন্ত্রীকে ৪৮ ঘণ্টার মধ্যে পদত্যাগের উকিল নোটিশ