পুলিশের নতুন আইজিপি হচ্ছেন র‍্যাবের ডিজি

বর্তমান পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে দায়িত্ব পালন করছেন বেনজীর আহমেদ। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, তার চাকরির মেয়াদ শেষ হতে যাচ্ছে আগামী ৩০ সেপ্টেম্বর। পরবর্তী আইজিপি হতে যাচ্ছেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।তথ্যটি নিশ্চিত করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উচ্চপর্যায়ের একটি সূত্র।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্র জানিয়েছে, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) নতুন ডিজির পদে পুলিশের অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেনের নাম আলোচনায় আছে। সেই প্রস্তাব পাঠানো হয়েছে প্রধানমন্ত্রীর দপ্তরেও।

বেনজীর আহমেদের চাকরির মেয়াদ শেষ হওয়ার পর চৌধুরী আবদুল্লাহ আল-মামুন আইজিপির দায়িত্ব নেবেন। তিনি র‌্যাবের মহাপরিচালক পদে যোগদানের আগে সিআইডির প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। বিসিএস অষ্টম ব্যাচের কর্মকর্তা তিনি।

উল্লেখ্য, মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এবং বাহিনীর সাবেক ও বর্তমান সাতজন কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা দেয় যুক্তরাষ্ট্র। র‌্যাবের সাবেক ডিজি হিসেবে বেনজীর আহমেদও নিষেধাজ্ঞার মধ্যে পড়েন।

আবার র‌্যাবের বর্তমান ডিজি হিসেবে চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের ওপরও একই নিষেধাজ্ঞা রয়েছে। তবে নিষেধাজ্ঞার মধ্যেই সম্প্রতি জাতিসংঘে পুলিশপ্রধানদের সম্মেলনে যোগ দিতে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন বেনজীর আহমেদ।

Leave a Reply

Your email address will not be published.