পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে নিয়ে যা বললেন শাজাহান খান

এ কে আব্দুল মোমেন যে বক্তব্য দিয়েছেন তাতে বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান।

মেহেদী হাসান সোহাগ, স্টাফ করেসপন্ডেন্ট, মাদারীপুর: পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন যে বক্তব্য দিয়েছেন তাতে বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান।

সোমবার সকালে মাদারীপুর শহরের লেকেরপাড়ে ‘পলাশী থেকে ধানমন্ডি’ মনুমেন্ট নির্মাণ কাজের পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এ সময় শাজাহান খান আরও বলেন, পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য তার নিজস্ব ব্যাপার। তিনি কি জন্য এমন বক্তব্য দিয়েছেন সেটা পররাষ্ট্রমন্ত্রী জানেন। শেখ হাসিনা সরকার কোনো দেশের লেজুরবৃত্তি করে না। প্রজা হিসেবে কোথায় থাকে না।

বাংলাদেশ স্বাধীন দেশ, এদেশের জনগণ নাগরিক সবাই স্বাধীন। সুতরাং স্বাধীন দেশের জনগণের মতামতের মধ্য দিয়ে সরকার প্রতিষ্ঠিত হয়। এজন্য জনগণ ভোট দিয়ে সরকার প্রতিষ্ঠিত করে নির্বাচনের মাধ্যমে।

তিনি বলেন, নির্বাচন হলো একমাত্র সরকার পরিবর্তনের পন্থা। শেখ হাসিনা সরকার কারো দয়ায় ক্ষমতায় আসেনি, জনগণের ভোটে শেখ হাসিনা ক্ষমতায় এসেছেন। আগামী নির্বাচনে জনগণ চাইলে আবারও শেখ হাসিনা ক্ষমতায় থাকবেন।

এ সময় উপস্থিত ছিলেন এলজিইডি’র মাদারীপুরের নির্বাহী প্রকৌশলী আশরাফ আলী খান, সদর উপজেলা প্রকৌশলী মনোয়ার হোসেন, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ মমসাদউজ্জামান মিমুন, ‘পলাশী থেকে ধানমন্ডি’র শিল্পী বিল্পব দত্তসহ অনেকেই।

প্রসঙ্গত, এক কোটি ৯৮ লাখ টাকা ব্যয়ে মাদারীপুর শহরের লেকেরপাড়ে নির্মাণ করা হচ্ছে যুদ্ধকালীন ঘটনা নিয়ে ঐতিহাসিক স্মৃতিসৌধ ‘ধানমন্ডি থেকে পলাশী’। এখানে বঙ্গবন্ধু, জাতীয় ৪ নেতাসহ মুক্তিযুদ্ধের বিভিন্ন বিষয় তুলে ধরা হবে ভাস্কর্য-এর মাধ্যমে। পটুয়াখালীর ঠিকাদারী প্রতিষ্ঠান ইফতি ট্রেডার্সের মাধ্যমে প্রকল্পটির কাজ আগামী জুন শেষ হবার কথা।

Leave a Reply

Your email address will not be published.