এবার বাড়লো সোনার দাম

সম্প্রতি ডিজেল ও কেরোসিনের দাম বেড়েছে। এবার দেশে সোনার দামও বাড়লো। সোনা ভরি ২ হাজার ৩৩৩ টাকা বেড়ে ৭৪ হাজার ৩০০ টাকায় বিক্রি হবে।

শুক্রবার (১২ নভেম্বর) বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস) থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শনিবার (১৩ নভেম্বর) থেকে বাজারে ২২ ক্যারেটের সোনার ভরি ৭৪ হাজার ৩০০ টাকায় বিক্রি হবে।

বাজুসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২২ ক্যারেটের প্রতি ভরির দাম ছিল ৭১ হাজার ৯৬৬ টাকা। শনিবার থেকে এ মানের সোনার ভরির দাম হবে ৭৪ হাজার ৩০০ টাকা। ২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৭১ হাজার ১৫০ টাকা।

শুক্রবার পর্যন্ত এ মানের স্বর্ণের দাম রয়েছে ৬৮ হাজার ৮১৭ টাকা। দাম বেড়েছে ২ হাজার ৩৩৩ টাকা। একইভাবে ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৬২ হাজার ৪০২ টাকা। বর্তমান দাম রয়েছে ৬০ হাজার ৬৯ টাকা।

ভরিতে বেড়েছে ২ হাজার ৩৩৩ টাকা। সনাতন পদ্ধতিতে সোনা প্রতি ভরির দাম ধরা হয়েছে ৫২ হাজার ৭৯ টাকা ভরি। শুক্রবার পর্যন্ত দাম রয়েছে ৪৯ হাজার ৭৪৬ টাকা। দাম বেড়েছে ২৩৩৩ টাকা।

অপরিবর্তিত রয়েছে রুপার দাম ২২ ক্যারেটের প্রতি ভরি রুপা বিক্রি হচ্ছে ১ হাজার ৫১৬ টাকায়, ২১ ক্যারেট ১ হাজার ৪৩৫ টাকায়, ১৮ ক্যারেট ১ হাজার ২১৫ টাকা

ও সনাতন পদ্ধতিতে প্রতি ভরি বিক্রি হচ্ছে ৯৩৩ টাকায়। বাংলাদেশ জুয়েলারি সমিতির সভাপতি এনামুল হক দোলন গণমাধ্যমকে বলেন, বিশ্ব বাজারের সঙ্গে সোনার দাম সমন্বয় করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *