আবারও ১৪৪ ধারা জারি

বরগুনায় ২১ আগস্ট উপলক্ষে ছাত্রলীগের দুই গ্রুপের শোকসভা কেন্দ্র করে ফের ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন।

রোববার (১২১ আগস্ট) দুপুর ১২টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা এই আদেশ জারি থাকবে। তবে বরগুনার অতিরিক্ত জেলা প্রশাসক শুভ্রা দাস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ আদেশ জানানো হয়।

জানা যায়, জেলা ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকের নেতৃত্বে আজ রোববার বিকেল ৩টার দিকে বরগুনা সরকারি কলেজ এলাকায় ২১ আগস্ট উপলক্ষে শোকসভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এ সময় একই স্থানে ছাত্রলীগের আরেক গ্রুপের পদবঞ্চিত সবুজ মোল্লা এবং রাজ আরিয়ান বিশালের নেতৃত্বে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

এদিকে দুই গ্রুপের একই স্থানে কর্মসূচি দেওয়ায় সেখানে বিশৃঙ্খলা ও সংঘর্ষ এড়াতে সরকারি কলেজ এলাকাসহ পৌর শহরে ১৪৪ ধারা জারি করে জেলা প্রশাসন। এই আদেশ রোববার দুপুর ১২টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা জারি থাকবে।

এ বিষয়ে বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলী আহম্মেদ বলেন, পৌর শহরের গুরুত্বপূর্ণ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে তৎপর রয়েছে পুলিশ। এ ছাড়া পুলিশের কয়েকটি দল টহলে রয়েছে।

উল্লেখ্য, গত ৫ আগস্ট বরগুনায় একই স্থানে জেলা ছাত্রলীগের এই দুই গ্রুপ দোয়া অনুষ্ঠানের আয়োজন করায় অপ্রীতিকর ঘটনা এড়াতে ১৪৪ ধারা জারি করা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published.