র‌্যাবের নিষেধাজ্ঞা তোলার বিষয়ে যা জানালো মার্কিন দূতাবাস

সংবাদ: র‌্যাপিড অ্যা’কশন ব্যাটালিয়নের (র‌্যাব) ওপর নি’ষেধাজ্ঞা তুলে নেওয়ার সময়সীমা নিয়ে কোনো ই’ঙ্গিত দেননি এমন তথ্য জানিয়ে জানিয়েছে ঢাকার মার্কিন দূতাবাসের মুখপাত্র।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) মার্কিন দূতাবাসের মুখপাত্র জেফ রাইডেনাওয়ার জানান, ঢাকা সফরে যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু এ ধরনের কোনো সময়সীমা বেধে দেননি।

ডোনাল্ড লু’র সফরে বাংলাদেশের আইনশৃ’ঙ্খলা র’ক্ষাকারী এ বাহিনীর বিষয়ে ঠিক কি আলোচনা হয়েছে জানতে চাওয়া হয় মুখপাত্রের কাছে। তিনি বলেন,

ডোনাল্ড লু গত বছর র‌্যাব কর্তৃক বি’চারব’হির্ভূত হ’ত্যাকা’ণ্ড ও জো’রপূ’র্বক গু’মের অ’ভিযোগের সংখ্যা না’টকীয়ভাবে হ্রা’সে বাংলাদেশ সরকারের প্রশংসা করেন। আমরা অ’ব্যাহত এ সং’স্কারে বাংলাদেশ সরকারের প্রচে’ষ্টাকে সাধুবাদ জানাই

তিনি আরও বলেন, বাংলাদেশ সরকারকে কথিত বি’চারব’হির্ভূত হ’ত্যাকা’ণ্ডের স্বাধীন ত’দন্ত করতে আমরা উৎসাহিত করি। এ সময় ঢাকায় বৈঠকে ডোনাল্ড লু র‌্যাবের নি’ষেধাজ্ঞা তুলে নেওয়ার সময়সীমার ই’ঙ্গিত দেননি বলেও উল্লেখ করেন মার্কিন দূতাবাসের মুখপাত্র।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু গত শনিবার-রোববার (১৪-১৫ জানুয়ারি) ঢাকা সফর করেন। এ সফরে তিনি বাংলাদেশের বিভিন্ন পর্যায়ের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *