সেনাবাহিনী সব সময় প্রস্তুত: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি, আমরা কাউকে কাউন্ট করি না।

যে কোনো পরিস্থিতি মোকাবিলায় সেনাবাহিনীসহ সবাই সবসময় প্রস্তুত থাকে। আজ বুধবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে উচ্চ পর্যায়ের এক বিশেষ বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

মিয়ানমার থেকে বাংলাদেশের ভূখণ্ডে বারবার মর্টার শেল, গোলাসহ বিভিন্ন ধরনের উস্কানির প্রেক্ষাপটে অনির্ধারিত এ উচ্চ পর্যায়ের বৈঠক হয়েছে বলে মন্ত্রণালয় সূত্র জানিয়েছে।

বৈঠকে সেনা, বিমান ও নৌবাহিনীর প্রধান ছাড়াও বিজিবি, কোস্ট গার্ডসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শীর্ষ কর্মকর্তা, পররাষ্ট্র মন্ত্রণালয়সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন বলে জানান মন্ত্রী।

আসাদুজ্জামান খান বলেন, মিয়ানমারের সেনাবাহিনী যুদ্ধে লিপ্ত হয়েছে আরাকান আর্মির সঙ্গে। সেই যুদ্ধের গোলাবারুদ সীমান্ত পেরিয়ে আমাদের দেশে এসে পড়ছে। এতে হতাহতের

ঘটনা ঘটছে জানিয়ে তিনি বলেন, আমাদের জনগণ আতঙ্কিত হয়ে রয়েছে যে, কী ঘটছে। সেজন্য আজকে আমরা সভাটি করেছি। মন্ত্রী বলেন, সবার সঙ্গে বন্ধুত্ব, কারো সঙ্গে শত্রুতা নয়। আমরা যুদ্ধকে কখনোই উৎসাহিত করি না। যুদ্ধের মতো পরিস্থিতিও আমাদের এখানে আসেনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মিয়ানমার অভ্যন্তরীণ দ্বন্দ্বে লিপ্ত। জোর করে রোহিঙ্গাদের আমাদের দেশে পাঠানো ছাড়া তাদের সঙ্গে আর কোনো বৈরি আচরণ নেই। সেনাবাহিনীসহ আমাদের সবাই জানিয়েছে, যেকোনো পরিস্থিতি মোকাবিলার জন্য সবসময় তারা প্রস্তুত থাকে। এখনো তারা প্রস্তুত আছেন।

আসাদুজ্জামান খান বলেন, আমরা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি, কাজেই আমরা কাউকে কাউন্ট করি না। আমরা বীরের জাতি, আমরা সব সময় প্রস্তুত আছি। তারা নিজেরা নিজেরা যুদ্ধ করছে। সীমান্তে যেটা হচ্ছে, এটা তাদের অভ্যন্তরীণ বিষয়, সেখানে বাংলাদেশের কোনো ভূমিকা নেই।

Leave a Reply

Your email address will not be published.