সবই ওপর ওয়ালার ইচ্ছা, সফরে যাওয়া নিয়ে পররাষ্ট্রমন্ত্রী

সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে নয়াদিল্লি যাওয়া হয়নি পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের।

এ নিয়ে নানা আলোচনা-সমালোচনার জন্ম হয়েছে। তবে এবার প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে যুক্তরাজ্য, নিউইয়র্ক ও ওয়াশিংটন ডিসিতে যাচ্ছেন বলে নিজেই জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী।

বুধবার (১৪ সেপ্টেম্বর) জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগদান নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সফরসঙ্গী হিসেবে থাকার বিষয়টি নিশ্চিত করেন মন্ত্রী।

সাংবাদিকরা ড. মোমেনের কাছে প্রশ্ন রাখেন তিনি এবার প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হচ্ছেন কিনা- জবাবে তিনি বলেন, ইনশাআল্লাহ যাচ্ছি। সবই ওপর ওয়ালার ইচ্ছা। ইউ নেভার নো, ইনশা আল্লাহ… হঠাৎ করে অসুবিধে হয়ে যায়, মৃত্যুও হতে পারে।

নয়াদিল্লি সফরে না যাওয়া নিয়ে অনেক রটনা আছে- এমন প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, কেউ কেউ বাড়িয়ে বলে। আমি আশা করি, তারা বুঝতে পারবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে পররাষ্ট্রমন্ত্রী মোমেন, শিক্ষামন্ত্রী দিপু মনি, স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালেক ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম রযেছেন তালিকায়।

উল্লেখ্য, প্রধানমন্ত্রীর নয়াদিল্লি সফরে শেষ মুহূর্তে বাদ পড়েন পররাষ্ট্রমন্ত্রী মোমেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছিলেন মন্ত্রী অসুস্থ হওয়ায় যাচ্ছেন না। তবে শেষ মুহূর্তে প্রধানমন্ত্রীর সফর থেকে তার বাদ পড়া নিয়ে নানা আলোচনার জন্ম হয়।

Leave a Reply

Your email address will not be published.