শিক্ষা কর্মকর্তা বদলির নেপথ্যে ‘শুভ জন্মদিন বিএনপি’ স্ট্যাটাস

চট্টগ্রামের বোয়ালখালীর মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে বদলি করা হয়েছে। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) সহকারী পরিচালক রূপক রায় স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে খাগড়াছড়ির লক্ষীছড়ি উপজেলায় বদলি করা হয়।

তবে বদলির কোনো কারণ প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়নি। ওই কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ, তিনি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বিভিন্ন সময় সরকারবিরোধী পোস্ট করতেন।

সর্বশেষ গত বৃহস্পতিবার ‘শুভ জন্মদিন বিএনপি’ লিখে ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে একটি পোস্ট করেন। এরপরই উপজেলা ছাত্রলীগের নেতা-কর্মীরা এর প্রতিবাদে গত সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মামুনের কাছে লিখিত অভিযোগ করেন।

একজন সরকারি কর্মকর্তা হয়েও তিনি নিয়মিত ফেসবুকে সরকার বিরোধী পোস্ট করেন। সরকারি নীতিমালা ভঙ্গ করায় তাকে বদলি ও বরখাস্তের দাবি অভিযোগে উল্লেখ করা হয়।

এ বিষয়ে শিক্ষা কর্মকর্তা অজান্তা ইসলাম বলেন, ‘জনস্বার্থে বদলি করা হয়েছে। তবে ছাত্রলীগ দাবি করছে ফেসবুকে আপত্তিকর পোস্ট করেছি তাই বদলি। এটা ছাত্রলীগের দাবি। ‘

ইউএনও মোহাম্মদ মামুন বলেন, ‘গত বৃহস্পতিবার সন্ধ্যায় মন্ত্রণালয়ের এক আদেশে তাকে বদলি করা হয়েছে। কেন বদলি করা হয়েছে তা তিনি বলতে পারবেন না। তবে ওই শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে তিনি একটি লিখিত অভিযোগ পেয়েছেন বলে জানান। ‘

Leave a Reply

Your email address will not be published.