যে ১৫ স্থানে সমাবেশের ঘোষণা দিলো বিএনপি

কোথায় কখন সমাবেশ হবে তা জানিয়ে রাজধানীর ১৫টি স্থানে সমাবেশের ঘোষণা দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (১০ সেপ্টেম্বর) বিকেলে নয়াপল্টনে মহানগর দক্ষিণের এক নম্বর জোন আয়োজিত প্রথম সমাবেশ থেকে তিনি এই ঘোষণা দেন।

মির্জা ফখরুল বলেন, গণবিরোধী কর্তৃত্ববাদী ফ্যাসিস্ট আওয়ামী সরকার কর্তৃক চাল, ডাল, জ্বালানি তেল ও পরিবহন ভাড়াসহ সব ধরনের নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি এবং ভোলায় পুলিশ গুলি করে ছাত্রনেতা নূরে আলম,

স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম ও নারায়ণগঞ্জের যুবদল নেতা শাওন প্রধানকে হত্যার প্রতিবাদে ১০ সেপ্টেম্বর থেকে ২৭ সেপ্টেম্বর ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে সমাবেশ হবে। এসব সমাবেশ শেষ হওয়ার পর নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।

সমাবেশের স্থান ও তারিখ উল্লেখ করে তিনি বলেন, আজ বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দক্ষিণ বিএনপির জোন-০১ এর মতিঝিল, পল্টন, শাহজাহানপুর থানার উদ্যোগে সমাবেশ হয়ে গেল।

১১ সেপ্টেম্বর (রোববার) বিকেল ৩টায় মহানগর উত্তরের উত্তরা পূর্ব জোনের সমাবেশ উত্তরা হাউজ বিল্ডিং আলাওল সড়কে হবে।

১২ সেপ্টেম্বর (সোমবার) বিকেল ৩টায় মহানগর দক্ষিণের শাহবাগ জোনের সমাবেশ হবে সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সামনে।

১৩ সেপ্টেম্বর (মঙ্গলবার) বিকেল ৩টায় উত্তরা পশ্চিম জোন, ১৫ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) বিকেল ৩টা পল্লবী জোন, ১৬ সেপ্টেম্বর শুক্রবার বেলা ৩টায় দক্ষিণের বাহাদুর শাহ পার্ক ( ভিক্টোরিয়া পার্ক), অথবা ধোলাইখাল লিংক রোডে সমাবেশ হবে।

১৮ সেপ্টেম্বর (রোববার) বিকেল ৩টায় জুরাইন রেলগেট সংলগ্ন বিক্রমপুর প্লাজার পাশে অথবা আদদ্বীন হাসপাতালের পাশে অথবা পোস্তগোলা স্মশানঘাটের সামনে জোন-০৮ শ্যামপুর, কদমতলীর সমাবেশ হবে।

১৯ সেপ্টেম্বর (সোমবার) বিকেল ৩টায় গুলশান জোনের সমাবেশ হবে। ২০ সেপ্টেম্বর (মঙ্গলবার) বিকেল ৩টায় বাসাবো বালুর মাঠ (কদমতলা খেলার মাঠ) জোন-০২ খিলগাঁও, সবুজবাগ, মুগদার সমাবেশ হবে। ২১ সেপ্টেম্বর (বুধবার) বিকেল ৩টায় মিরপুর জোন, ২২ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেল ৩টায় যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল ও বায়তুন নুর মাদ্রাসা সংলগ্ন সড়ক অথবা সারুলিয়া গরুর হাট সংলগ্ন মাঠ অথবা সারুলিয়া ওয়াসা রোড সংলগ্ন খালি জায়গায় অথবা কোনাপাড়া ধার্মিক পাড়া সংলগ্ন খালি জায়গায় যাত্রাবাড়ী, ডেমরার সমাবেশ হবে।

২৩ সেপ্টেম্বর শুক্রবার বিকেল ৩টায় মোহাম্মদপুর জোন, ২৪ সেপ্টেম্বর শনিবার বিকেল ৩টায় নিউ পল্টন ইরানী মাঠ অথবা ইসলামবাগ ঈদগাহ মাঠ অথবা ২৪ নম্বর ওয়ার্ড ক্রীড়া ভবন সংলগ্ন অথবা কামরাঙ্গীরচর হাসপাতাল মাঠ, ২৫ সেপ্টেম্বর রোববার বিকেল ৩টায় বাড্ডা জোন, ২৬ সেপ্টেম্বর বিকেল ৩টায় কলাবাগান স্টাফ কোয়ার্টার মাঠ, ২৭ সেপ্টেম্বর বিকেল ৩টায় তেজগাঁও জোনের সমাবেশ হবে।

মোমবাতি জ্বালিয়ে মৌন অবস্থান

মির্জা ফখরুল বলেন, আগামী ১৭ সেপ্টেম্বর রাজধানীর প্রতিটি এলাকায় মোমবাতি জ্বালিয়ে মৌন অবস্থান কর্মসূচি পালন করা হবে। এই কর্মসূচি সন্ধ্যা ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। আয়োজন করবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি।

Leave a Reply

Your email address will not be published.