মধ্যবর্তী সরকার গঠন করে দেশ ত্যাগ করুন: অলি

আওয়ামী লীগের দিন শেষ হয়ে আসছে। তাই মধ্যবর্তী সরকার গঠন করে ক্ষমতাসীনদের দেশ ত্যাগের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট কর্নেল (অব.) ড. অলি আহমদ।

সোমবার (১২সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর ডিওএইচএস এ নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ আহ্বান জানান। ক্ষমতাসীনদের উদ্দেশে তিনি বলেন, রক্ষা পেতে চাইলে আর দেরি না করে গ্রহণযোগ্য ব্যক্তিদের সমন্বয়ে মধ্যবর্তী সরকার গঠন করে দেশ ত্যাগ করুন।

কর্নেল অলি বলেন, আওয়ামী লীগের কাউকে দিয়ে নয়, মধ্যবর্তী সরকার গঠন করতে হবে- ন্যায় নিষ্ঠাবান, সৎ, শিক্ষিত ও দেশপ্রেমিক ব্যক্তিদের দিয়ে। আওয়ামী লীগের দিন শেষ হয়ে আসছে। এটা বুঝতে পেরে এখন তাদের শত শত কর্মী আমেরিকায় পালিয়েছে।

এলডিপি প্রেসিডেন্ট বলেন, আমেরিকায় পালিয়ে যাওয়া আওয়ামী লীগ নেতারা সেখানে বৈধ হতে এলডিপির সদস্য হয়ে সার্টিফিকেট নিতে হুমড়ি খেয়ে পড়ছে। তারা প্রতিনিয়ত এলডিপিতে যোগদান করার জন্য বিভিন্নভাবে তদবির চালাচ্ছে।

এছাড়া কিছু দুষ্কৃতকারী বিদেশে পলায়নের জন্য পাঁয়তারা করছে। এরমধ্যে বেশকিছু সরকারি কর্মকর্তা-কর্মচারীও রয়েছেন। যারা ২০১৮ সালে নির্বাচনে তাদের নিজস্ব তত্ত্বাবধানে ব্যালট পেপার কেটে বাক্স ভর্তি করে অবৈধভাবে আওয়ামী লীগকে ক্ষমতায় আনার জন্য প্রত্যক্ষভাবে কাজ করেছে।

তিনি আরও বলেন, জনগণ আজ অতিষ্ঠ, দুর্বিসহ জীবন যাপন করছে। বর্তমান সরকারের লোকেরা ডিজিটাল হুন্ডির মাধ্যমে ইতিমধ্যে বাংলাদেশ থেকে ৭৫ হাজার কোটি টাকা পাচার করেছে। বিগত ৭/৮ বছরে ন্যূনতমপক্ষে ৫ লাখ কোটি টাকা ক্ষমতাসীন দলেন নেতাকর্মীরা পাচার করেছে। এর মাধ্যমে তারা দেশকে ধ্বংসের দিকে ঠেলে দিয়েছে।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আবদুর রহমান সম্প্রতি একাধিক সভায় বলেছেন, বিএনপির সাবেক দুই নেতা একিউএম বদরুদ্দোজা চৌধুরী (বি. চৌধুরী) ও কর্নেল (অব.) অলি আহমদের নেতৃত্বে নতুন বিএনপি হচ্ছে।

এ সম্পর্কে সাবেক যোগাযোগমন্ত্রী বলেন, বিগত ১৩ বছরেও বিকল্প ধারার প্রেসিডেন্ট ড. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর সাথে আমার দেখা হয়নি। এমনকি টেলিফোনেও আলাপ হয়নি। তার সাথে আমাকে জড়িয়ে আওয়ামী লীগ নেতা আবদুর রহমানের এমন বক্তব্য মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন এবং দুরভিসন্ধিমূলক। এ ধরনের বক্তব্য আওয়ামী লীগের একজন দায়িত্বশীল নেতার কাছ থেকে আশা করিনি।

নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের দাবিতে বিএনপি আন্দোলন করছে। এর সাথে এলডিপি একমত কিনা? এ প্রশ্নের জবাবে অলি আহমদ বলেন, বিএনপির সকল দাবির সাথে আমরা একমত। এ ব্যাপারে গত চারমাসে বিএনপি মহাসচিবের নেতৃত্বে এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমদের উপস্থিতিতে আমার বাসায় দুইবার বৈঠক হয়েছে। বৈঠকে এ সরকার ক্ষমতাচ্যুত না হওয়া পর্যন্ত ঐক্যবদ্ধ আন্দোলনে ঐক্যমত পোষণ করেছি।

Leave a Reply

Your email address will not be published.