বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করায় আওয়ামী লীগ থেকে বহিষ্কার

জামালপুরে সারের দাবিতে কৃষকদের আন্দোলনে অংশ নেওয়া এক আওয়ামী লীগ নেতাকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

সাইদুর রহমান নামের ওই নেতা সদর উপজেলার তুলশীরচর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। গতকাল শুক্রবার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক শামীম ইয়াজদানী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সাইদুরকে কেন দল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না, তা জানতে চেয়ে কারণ দর্শানোর নোটিশও দেওয়া হয়েছে। স্থানীয়রা জানান, সারের দাবিতে গত কয়েক দিন ধরে জামালপুর সদর উপজেলার বিভিন্ন স্থানে আন্দোলন করছেন কৃষকরা।

একই দাবিতে গত বুধবার বিকেলে তুলশীরচর ইউনিয়নের গাড়ামারা এলাকায় কৃষকরা মানববন্ধন করেন। সেই কর্মসূচিতে অংশ নিয়েছিলেন আওয়ামী লীগ নেতা সাইদুর।

বহিষ্কারের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সাইদুর বুধবার গাড়ামারা গ্রামের সড়কে সারের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনে কিছু অসাধু ব্যক্তিকে সঙ্গে নিয়ে সরকারবিরোধী কর্মকাণ্ডে অংশ নেন, সরকারবিরোধী বক্তব্য দেন- এগুলো ফেসবুকে প্রচারও করেন।

সংগঠনবিরোধী কাজে লিপ্ত থাকায় তাঁকে আওয়ামী লীগ তুলশীরচর ইউনিয়ন শাখার ৪ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদকের পদ থেকে সাময়িক বহিষ্কার করা হলো।

সেই সঙ্গে কেন তাঁকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না, উপযুক্ত কারণসহ আগামী সাত দিনের মধ্যে তার জবাব দিতে বলা হয়েছে। এ বিষয়ে সাইদুর রহমান সমকালকে বলেন, তিনি দল বা সরকারবিরোধী কোনো কর্মকাণ্ডে লিপ্ত হননি। শুধু সার ডিলারের অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদ করেছেন। দলীয় প্রতিপক্ষ সুযোগ কাজে লাগিয়ে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে প্রতিশোধ নিয়েছে।

Leave a Reply

Your email address will not be published.