বিএনপির ধারাবাহিক সমাবেশ শুরু, প্রধান অতিথি হিসেবে বক্তব্য দিবেন যিনি

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপিকে আটটি জোনে বিভক্ত করে ১৬টি স্থানে রোববার (১১সেপ্টেম্বর) থেকে শুরু হচ্ছে ধারাবাহিক সমাবেশ।

জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি, দ্রব্যমূল্যের ঊর্ধগতি, বিদ্যুতের লোড শেডিং ও পুলিশের গুলিতে দলীয় কর্মী নিহতের প্রতিবাদে এসব সমাবেশের আয়োজন করা হবে।

শনিবার (১০ সেপ্টেম্বর) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহানগর দক্ষিণের আয়োজনে সমাবেশের মাধ্যমে এসব ধারাবাহিক সমাবেশ শুরু হচ্ছে।

প্রতিদিন বিকেল তিনটা থেকে সমাবেশ শুরু হবে। শনিবারের সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়াও স্থায়ী কমিটির সদস্য ও সিনিয়র নেতারা বক্তব্য দেবেন।

সুত্র জানায়, ১১সেপ্টেম্বর মহানগর উত্তরের উত্তরা পূর্ব জোনের সমাবেশেও দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেবেন।

সমাবেশটি উত্তরা হাউস বিল্ডিং সংলগ্ন উত্তরা কলেজের সামনে আউয়াল সড়কে হবে। এরপর উত্তরা পশ্চিম জোনের সমাবেশে স্থায়ী কমিটির সদস্য সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

পল্লবী জোনের সমাবেশে থাকবেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, বাড্ডা জোনে স্থায়ী কমিটির অপর সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, মিরপুর জোনে স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়,

মোহাম্মদপুর জোনে স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, গুলশান জোনে স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান ও তেজগাঁও জোনে স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস উপস্থিত থেকে বক্তব্য দেবেন।

দলীয় সূত্রে জানা গেছে, ১১ সেপ্টেম্বর উত্তরা পূর্ব জোনের সমাবেশের পর ১৩ সেপ্টেম্বর সমাবেশ হবে উত্তরা পশ্চিম জোনে। একদিন পর ১৫ সেপ্টেম্বর পল্লবী জোনে, ১৭ সেপ্টেম্বর বাড্ডা জোনে, ১৯ সেপ্টেম্বর মিরপুর জোনে, ২১ সেপ্টেম্বর মোহাম্মদপুর ও ২৩ সেপ্টেম্বর তেজগাঁও জোনের সমাবেশ হবে। জোন ভিত্তিক এসব সমাবেশের স্থান একদিন আগে জানানো হবে।

এদিকে দক্ষিণ বিএনপির কর্মসূচি ১০ সেপ্টেম্বর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে মতিঝিল ও পল্টন জোনের সমাবেশের মাধ্যমে শুরু হবে। এরপর ধারাবাহিকভাবে ১২ সেপ্টেম্বর শাহবাগ ও রমনা জোন। ১৪ সেপ্টেম্বর সূত্রাপুর, গেণ্ডারিয়া ও ওয়ারি জোন। ১৬ সেপ্টেম্বর লালবাগ, চকবাজার ও কামরাঙ্গীরচর জোন। ১৮ সেপ্টেম্বর কদমতলী ও শ্যামপুর জোন। ২০ সেপ্টেম্বর যাত্রাবাড়ী ও ডেমরা জোন। ২২ সেপ্টেম্বর ধানমন্ডি, কলাবাগান, হাজারীবাগ ও নিউমার্কেট জোন। ২৪ সেপ্টেম্বর সবুজবাগ, খিলগাঁও ও মুগদা জোনে জনসভা করবে দক্ষিণ বিএনপি।

এ বিষয়ে জানতে চাইলে মহানগর দক্ষিণ বিএনপির দপ্তর সম্পাদক সাইদুর রহমান মিন্টু বাংলানিউজকে বলেন, আজ শনিবার প্রথম জনসভা নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে হবে। আগামী ১২ সেপ্টেম্বর শাহবাগ জোনের দ্বিতীয় জনসভা জাতীয় প্রেসক্লাবের সামনে হওয়ার কথা ছিল। কিন্তু পুলিশের পক্ষ থেকে স্থান পরিবর্তন করতে বলা হয়েছে। রোববার নতুন স্থান ঠিক করে জানাতে পারবো।

তিনি বলেন, জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি, দ্রব্যমূল্যের ঊর্ধগতি, বিদ্যুতের লোড শেডিং ও পুলিশের গুলিতে দলীয় কর্মী নিহতের প্রতিবাদে কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি আটটি করে ১৬টি সমাবেশের আয়োজন করবে। আশা করি সমাবেশে বিএনপির নেতাকর্মী ছাড়াও সাধারণ জনগণ অংশ নেবেন এসব কর্মসূচিতে।

Leave a Reply

Your email address will not be published.